বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

দিনাজপুর কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ

মঙ্গলবার, সেপ্টেম্বর ২০, ২০২২
দিনাজপুর কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ

মাহবুবুল হক খান, দিনাজপুর প্রতিনিধি:

দিনাজপুর সদর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে ২০২২-২০২৩ অর্থ বছরে বিভিন্ন ফসলের আবাদ ও উৎপাদন বৃদ্বির লক্ষ্যে কৃষি প্রণোদনা কর্মসূচীর আওতায় উপকারভোগী ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে। 

মঙ্গলবার (২০ সেপ্টেম্বর-২০২২) উপজেলা কৃষি অফিস চত্তরে উপকারভোগী ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ করেন প্রধান অতিথি কৃষি সম্প্রসারণ অধিদপ্তর দিনাজপুর অঞ্চলের (দিনাজপুর-ঠাকুরগাও-পঞ্চগড়) অতিরিক্ত পরিচালক কৃষিবিদ প্রদ্বীপ কুমার গুহ। এ সময় জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ পরিচালক মোঃ নুরুজ্জামান, জেলা প্রশিক্ষণ কর্মকর্তা এএসএম সাইফুল ইসলাম, সদর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অতিরিক্ত কৃষি কর্মকর্তা মোঃ রফিকুজ্জামান, উপ-সহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা মোঃ  গোলাম মোস্তফা প্রমুখ উপস্থিত ছিলেন। 

উল্লেখ্য, দিনাজপুর সদর উপজেলার ১নং চেহেলগাজী, ২নং সুন্দরবন, ৩নং ফাজিলপুর ও ৪নং শেখপুরা ইউনিয়নে মোট ৭৫ জন কৃষকের মাঝে  ৫ কেজি বীজ,  ৫ কেজি পটাস ও ১০ কেজি ডেপ সার প্রদান করা হয়। পরে সদর উপজেলা কৃষি অফিসের হল রুমে সদর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে ২৭ জন উপ-সহকারী কৃষি কর্মকর্তার সমন্বয়ে সাপ্তহিক সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তর দিনাজপুর অঞ্চলের (দিনাজপুর-ঠাকুরগাও-পঞ্চগড়) অতিরিক্ত পরিচালক কৃষিবিদ প্রদ্বীপ কুমার গুহ।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল