বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪

ওয়েবসাইটে প্রকাশিত তালিকায় অমুক্তিযোদ্ধা থাকলে ব্যবস্থা: মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী

রোববার, সেপ্টেম্বর ২৫, ২০২২
ওয়েবসাইটে প্রকাশিত তালিকায় অমুক্তিযোদ্ধা থাকলে ব্যবস্থা: মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী

মুহা: জিললুর রহমান, সাতক্ষীরা সংবাদদাতা:

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আ ক ম মোজাম্মেল হক বলেন, এক বছর আগে মুক্তিযোদ্ধাদের তালিকা ওয়েব সাইটে প্রকাশ করা হয়েছে। এর মধ্যে কোন অমুক্তিযোদ্ধা থাকলে কেউ সুনিদিষ্টভাবে অভিযোগ করলে স্থানীয়ভাবে তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। তিনি আরও বলেন, নির্বাচন নিয়ে আমাদের ভাবার কিছু নেই। জনগন রাষ্ট্রের মালিক, আমরা আশাবাদি যেভাবে আমরা করোনা ভাইরাসসহ যে কোন সংকটে জনগনের পাশে ছিলাম এবং যে ভাবে দেশের উন্নয়ন করেছি, সেগুলো জনগণ বিবেচনায় নিবে এবং আওয়ামী লীগকে, শেখ হাসিনাকে পুনরায় নির্বাচিত করবে।

রোববার বেলা ১১টায় সাতক্ষীরা জেলা প্রশাসনের আয়োজনে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে বীর মুক্তিযোদ্ধাদের সাথে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে  তিনি এসব কথা বলেন।

সাতক্ষীরা জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির এর সভাপতিত্বে মতবিনিময় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সাতক্ষীরা-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি সাবেক সাংসদ বীর মুক্তিযোদ্ধা এ.কে ফজলুল হক, পুলিশ সুপার কাজী মনিরুজ্জামান প্রমুখ। 

এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সহ সভাপতি বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ আবু আহমেদ, যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ ফিরোজ কামাল শুভ্র, শেখ সাহিদ উদ্দিন, সাংগঠনিক সম্পাদক কাজী আখতার হোসেন, জেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড’র সদস্য সচিব লায়লা পারভীন সেঁজুতি, বীর মুক্তিযোদ্ধা আব্দুর রশিদ, বীর মুক্তিযোদ্ধা শফিক, বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা, বীর মুক্তিযোদ্ধা মফিজ উদ্দিন, বীর মুক্তিযোদ্ধা দেবরঞ্জন ও বীর মুক্তিযোদ্ধা আব্দুল হান্নান, জেলা মহিলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এ্যাড. ফরিদা আক্তার বানু, সাধারণ সম্পাদক জ্যোতি আরা প্রমুখ।

মন্ত্রী আরো বলেন, বঙ্গবন্ধু বিশ্ব নেতাদের দরবারে সাহায্য চায়নি। তিনি বলেছিলেন অস্ত্র প্রতিযোগিতা বন্ধ করুন। অস্ত্র প্রতিযোগিতার অর্থ না দিয়ে লেখা পড়া, স্বাস্থ সেবা ও দারিদ্রতা বিমোচন করুন। তিনি আন্তর্জাতিক সংস্থায় দাঁড়িয়ে বলেছিলেন পৃথিবী আজ দুইভাগে বিভক্ত, একদিকে শোষক আর একদিকে শোষিত। জাতির জনক বঙ্গবন্ধু সারা পৃথিবীর শোষিত দুঃখী মানুষের পক্ষে ছিলেন। তারই সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা বাঙালী জাতির ভাগ্যন্নোয়নে ও দেশের কল্যাণে এবং দেশের বীর মুক্তিযোদ্ধা কল্যাণে কাজ করে যাচ্ছেন।
এর আগে সকাল ১০টায় সাতক্ষীরা সিটি কলেজ সংলগ্ন এলাকায় নির্মিত সদর উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের ফলক উন্মোচন করেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আ.ক.ম মোজাম্মেল হক। এসময় তিনি বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন।

এসময় সেখানে উপস্থিত ছিলেন, সাতক্ষীরা-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি, সাতক্ষীরা জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির, পুলিশ সুপার কাজী মনিরুজ্জামান, এলজিইডির প্রকল্প পরিচালক আব্দুল হাকিম, এলজিইডি সাতক্ষীরার প্রধান নির্বাহী প্রকৌশলী মোঃ সুজায়েত হোসেন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ¦ মোঃ আসাদুজ্জামান বাবু, সদর উপজেলা নির্বাহী অফিসার ফাতেমা-তুজ-জোহরা, জেলা বঙ্গবন্ধু পরিষদের সভাপতি মকসুমুল হাকিম, জেলা তথ্য অফিসার মোঃ জাহারুল ইসলাম প্রমুখ।


এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল