বুধবার, ৩০ নভেম্বর ২০২২

যাত্রীদের কমবে দুরত্ব ও ভাড়া

উখিয়ার ঘোনা-গর্জনিয়া সড়ক সংস্কারে সহজ হবে যোগাযোগ

সোমবার, সেপ্টেম্বর ২৬, ২০২২
উখিয়ার ঘোনা-গর্জনিয়া সড়ক সংস্কারে সহজ হবে যোগাযোগ

খালেদ হোসেন টাপু, রামু:

রামু উখিয়ার  ঘোনা-গর্জনিয়া সড়ক সংস্কার  জরুরী হয়ে পড়েছে। এ সড়কটি  সংস্কার করে চালু করা হলে রামুর পূর্বাঞ্চলের  যাত্রীদের  দুরত্ব ও  গাড়ী ভাড়া  কমে আসবে এবং যোগাযোগে নতুন দিগন্তের সৃষ্টি হবে।
 
রামু কাউয়ারখোপ উখিয়ারঘোনা-গর্জনিয়া সড়ক একটি সম্ভাবনাময়ী জনচলাচল সড়ক। সড়কটির দৈর্ঘ্য হল প্রায় ১১ কিলোমিটার। ইতিমধ্যে এই সড়কের ৬ কিলোমিটার  উন্নয়ন কাজ সমাপ্ত হয়েছে।  ২টি পাহাড়সহ মিলিয়ে ৫ কিলোমিটার সড়কের উন্নয়ন কাজের জন‍্য ২২-২৩ অর্থ বছরে প্রস্তাব পাঠিয়েছেন বলে রামু উপজেলা প্রকৌশলী এলজিইডি মঞ্জুর হাসান ভূঁইয়া নিশ্চিত করেছেন। উপজেলা প্রশাসনের মাসিক সমন্বয় সভায় এই সড়কের উন্নয়ন বিষয়ে সিদ্ধান্ত গৃহীত হয়েছেও বলে জানা গেছে। 

 সড়কটি উন্নয়ন কাজ শেষ হলে প্রায় ১০ কিলোমিটার যাতায়তে দূরত্ব কমে যাবে। ফলে অল্প সময়ের মধ্যে  গর্জনিয়া কচ্ছপিয়াসহ আশপাশের জনসাধারণ সহজেই  রামু সদরের যাতায়ত করতে পারবে। সেই সাথে গর্জনিয়া, কচ্ছপিয়া পার্শ্ববর্তী ঈদগড়, বাইশারী ইউনিয়নের উৎপাদিত কৃষি পণ্য সহজে  এই সড়ক দিয়ে রামুসহ বিভিন্ন স্থানে সরবরাহ করতে পারবেন। 
এছাড়াও স্কুল কলেজ, মাদ্রাসা পড়ুয়া শিক্ষার্থীদেরও  যাতায়াত সমস্যা লাঘবে হবে। 

এ ব্যাপারে রামু উপজেলা প্রকৌশলী এলইডি মনজুরুল হাসান ভূঁইয়া জানান, রামু উখিয়ার ঘোনা- গর্জনিয়া  সড়কের উকিয়ার ঘোনা পয়েন্ট থেকে শুরু হয়ে গর্জনিয়া ইউনিয়ন পরিষদ পর্যন্ত  সংযোগ সড়কের প্রায় দুই কিলোমিটার সড়কের  উন্নয়ন কাজ সম্পন্ন হয়েছে।  মাননীয় সংসদ সদস্যের সার্বিক সহযোগিতায় আরও ১ কিলোমিটার সড়কের উন্নয়ন কাজের জন্য প্রস্তাব দেওয়া হয়েছে। আশা করছি অচিরেই বাকি সড়ক উন্নয়ন কাজ শুরু হবে। যদি  উক্ত সড়কের উন্নয়নের কাজ শেষ হলে  প্রায় ১০ কিলোমিটার এই সড়ক দিয়ে গর্জনিয়া,কচ্ছপিয়া ও ঈদগড় ইউনিয়নের দূরত্ব অনেক কমে যাবে । ফলে জনসাধারণ অল্প সময়ে নিজ নিজ গন্তব্যে পৌঁছতে পারবে। 
 
রামুর কাউয়ারখোপ ইউপি চেয়ারম্যান শামসুল আলম জানান, উখিয়ার ঘোনা- গর্জনিয়া সড়কটি চালু করতে প্রাণপণ চেষ্টা চালিয়ে যাচ্ছি। এই সড়কটি চালু হলে রামু সদর থেকে রামু-নাইক্ষ‍্যংছড়ি  সড়ক দিয়ে অতিরিক্ত ১০ কিলোমিটার ঘুরে  পূর্বাঞ্চলে যাত্রীদের আর  যেতে হবে না। সহজেই যাত্রীরা এ সড়ক দিয়ে চলাচল করতে পারবে এবং ব্যবসা-বাণিজ্যের ও উন্নীত হবে। 
এদিকে কক্সবাজার-০৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল এমপি এই সড়কটির উন্নয়নের জন্য সার্বিক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন  বলে জানা গেছে।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২২ সময় জার্নাল