বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

পটুয়াখালী জেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক মুঃ মঈন উদ্দিন

রোববার, অক্টোবর ২, ২০২২
পটুয়াখালী জেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক মুঃ মঈন উদ্দিন

সময় জার্নাল ডেস্ক:

জাতীয় শিক্ষা পুরস্কার -২০২২ এ পটুয়াখালী জেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক পদক পেয়েছেন গলাচিপা উপজেলার বোয়ালিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুঃ মঈন উদ্দিন।

শ্রেষ্ঠ প্রধান শিক্ষক হওয়ার অনুভূতি প্রকাশ করে বোয়ালিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুঃ মঈন উদ্দিন তার ফেসবুক পোস্টে লিখেন, পটুয়াখালী জেলার "সেরা প্রধান শিক্ষক পুরস্কার" হিসেবে নির্বাচিত হওয়ায় সর্বশক্তিমান আল্লাহ সুবহানাল্লাহু ওয়া তায়ালার কাছে শুকরিয়া। এবং আমাদের সম্মানিত উপজেলা চেয়ারম্যান জনাব শাহিন শাহকে পটুয়াখালী জেলার "সেরা উপজেলা চেয়ারম্যান' হওয়ায় অভিনন্দন জানাই। পটুয়াখালী জেলার "সেরা সহকারী শিক্ষক পুরস্কার" হিসেবে নুসরাত জাহান আনা ও পটুয়াখালী সেরা সকল সম্মানিত ব্যাক্তিদের অভিনন্দন জানাই।

তিনি শিক্ষকতার মতো মহান ব্রত নিয়ে ১৯৯৯ সালের ২৫মে রাঙ্গাবালী উপজেলার নয়াভাঙ্গুনী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষকতা শুরু করেন এবং এরপরে বিভিন্ন প্রতিষ্ঠানে অত্যন্ত নিষ্ঠা,সততা ও সুনামের সাথে দায়িত্ব পালন করে করেছেন। বর্তমানে বোয়ালিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক পদে প্রায় ১৩ বছর ধরে সুনাম ও সুখ্যাতির সাথে দায়িত্ব পালন করছেন।

শিক্ষকতা জীবনে তিনি সি-ইন-এড কোর্স সমাপ্তির পরে, শিক্ষক প্রশিক্ষক হিসেবে SLE & MWTL (PEDP-2) বিষয়ে দায়িত্ব পালন করেন। এছাড়াও মাস্টার ট্রেইনার “ইংরেজি”২০০২ সাল থেকে ২০২১, মাস্টার ট্রেইনার গণিত ও গণিত অলিম্পিয়াড ২০০৩ সাল থেকে ২০২১ সাল পর্যন্ত, মাস্টার ট্রেইনার (প্রধান শিক্ষক) ইংরেজি English In Action(EIA) এবং বর্তমানে মাস্টার ট্রেইনার ENGLISH(TMTE) বিষয়ে কাজ করছেন।

মুঃ মঈন উদ্দিন ১৯৭৭ সালের ২ জানুয়ারি একটি সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তার বাবা মোঃ আব্দুল হক মিয়া গলাচিপা উপজেলায় দীর্ঘদিন যাবত উপ-সহকারী উপজেলা কৃষি কর্মকর্তা হিসাবে সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেছিলেন। মা রত্নগর্ভা আয়শা হক সাত সন্তানের মধ্যে সাত জনই উচ্চ শিক্ষিত ও বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত আছেন।

মুঃ মঈন উদ্দিন তাদের ৫ম সন্তান,১৯৯১ সালে গলচিপা সরকারি মডেল মাধ্যমিক বিদ্যালয় থেকে মাধ্যমিক ,গলাচিপা সরকারি কলেজ থেকে উচ্চ মাধ্যমিক, পটুয়াখালী সরকারি বিশ্ববিদ্যালয় কলেজ থেকে স্নাতক এবং কবি নজরুল সরকারি কলেজ থেকে স্নাতকোত্তর ডিগ্রী লাভ করেন। 

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল