বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

রেলগেটে কুকুর আইন মানলেও লঙ্ঘন করলো কিছু মানুষ

মঙ্গলবার, অক্টোবর ৪, ২০২২
রেলগেটে কুকুর আইন মানলেও লঙ্ঘন করলো কিছু মানুষ

ইসাহাক আলী,  নাটোর:

ট্রেন ক্রস,করবে। দূর্ঘটনা রোধে নিয়মানুযায়ী নিরাপত্তা নিশ্চিতে রেলগেটে বার নামিয়ে দিলেন গেটম্যান। বন্ধ,হলো যান চলাচল সহ পথচারী চলাচল। রেললাইনের উভয় দিকে গেটের পাশে অসংখ্য মানুষ আর যানবাহন থেমে গেল। হঠাৎ একপাশে দেখা গেলো একটি কুকুর। নিস্তব্ধ,নিশ্চুপ হয়ে দাঁড়িয়ে রয়েছে। যেন অপেক্ষা করছে ট্রেন ক্রসের। এরমধ্যেই দেখা গেলো একজন সাইকেল চালক বারের নীচ দিয়ে পাড় হয়ে এলো। বার ক্রস করলো আরো দুইজন। একজন মোটরসাইকেল চালকও বারের নীচ দিয়ে পাড় হলো। কিন্তু পাড় না হয়ে দাঁড়িয়ে রইলো কুকুরটি। ওই কুকুরের এমন কাজ দেখে অবাক হলো উপস্থিত মানুষ। তারা বলাবলি করতে লাগলো,কুকুরটা আইন মেনে ঠিকই বারের পাশে দাঁড়িয়ে আছে। অথচ আইন লঙ্ঘন করলো কিছু মানুষ!
গতকাল সোমবার বিকাল ৫ টার দিকে ওই দৃশ্য দেখা গেছে নাটোর রপলস্টেশনের পাশের রেলগেটে।
ছবি ধারনকারী স্থানীয় চামড়া,ব্যবসায়ী নূরুল ইসলাম নূরু জানান,গেট নামানোর পর নাটোর রেলস্টেশন প্লাটফর্মে রাজশাহী থেকে এসে থামে উত্তরা,ট্রেন। এরপর প্লাটফর্মে দা়ড়িয়ে থাকা,ঢাকাগামী অপর একটি ট্রেন রেলস্টেশন ছেড়ে চলে যায়। সবমিলিয়ে প্রায় ১২-১৩ মিনিট বন্ধ ছিল ওই রেলগেট। ওই সময়  আইন মেনেই যেন ঠায় দাঁড়িয়ে ছিল কুকুরটি। ট্রেন ক্রস করার পর গেটম্যান বার তুলে দিলে কুকুরটি বাম দিক হয়ে লাইন ক্রস করে।
তিনি জানান,এমনভাবে প্রত্যেকেই যদি আইন মানে,তবে রপলগেটে কোন অনাকাঙ্খিত দূর্ঘটনা ঘটার সম্ভাবনাই থাকে না।

এদিকে এই ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমেও ব্যাপক আলোচনা সমালোচনার জন্ম দিয়েছে। 

এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল