বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

বরগুনায় আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস উদযাপন

বৃহস্পতিবার, অক্টোবর ১৩, ২০২২
বরগুনায় আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস উদযাপন

মোঃ রাকিব হোসেন, বরগুনা প্রতিনিধি: 
 
আন্তর্জাতিক দূর্যোগ প্রশমন দিবস ২০২২ উদযাপন উপলক্ষে বরগুনা জেলা প্রশাসনের আয়োজনে, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের ব্যবস্থাপনায় বর্ণাঢ্য রেলি এবং ভূমিকম্প ও অগ্নিকাণ্ডের মহড়ার আয়োজন করা হয়। 

১৩ অক্টোবর, ২০২২ বৃহস্পতিবার  সকাল সাড়ে ১০টার দিকে ‘দুর্যোগে আগাম সতর্কতা, সবার জন্য কার্যব্যবস্থা’ প্রতিপাদ্য নিয়ে জেলায় আজ আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস-২০২২ উদযাপন করা হয়েছে।

এ উপলক্ষে বৃহস্পতিবার সকালে র‌্যালি, ভূমিকম্প ও অগ্নিকান্ড বিষয়ক মহড়া এবং আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, জেলা প্রশাসক হাবিবুর রহমান ।

বরগুনা কালেক্টরেট স্কুল এন্ড কলেজ  চত্ত্বরে  অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ফয়সাল আহমেদের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন,জেলা প্রশাসক হাবিবুর রহমান এ সময় উপস্থিত চিলেন, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আবদুর রশিদ, বীর মুক্তিযোদ্ধা মোতালেব মৃধা,বরগুনা প্রেসক্লাবের সাবেক সভাপতি হাচানুর রহমান জন্টু, উন্নয়ন সংগঠন  জাগোনারীর প্রধান নির্বাহী হোসনেয়ারা হাসি ,সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা  মোঃ কাওছার হোসেন. রেড ক্রিসেন্ট সোসাইটির সহকারী পরিচালক মাহবুবুর রহমান মিলন, এ কর্মসূচি আরো অংশগ্রহন করেন (সিপিপি) বরগুনা যুব রেডক্রিন্ট, বিএনসিসি, রোভার স্কাউটসহ বিভিন্ন পেশার লোক জন । 

উক্ত মহড়ায় সার্বিক নেতৃত্ব দেন উপ-সহকারী পরিচালক জনাব জাহাঙ্গীর আহমেদ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স বরগুনা 
  
এর আগে জেলা প্রশাসক কার্যালয় চত্বর থেকে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শহরের বিভিন্ন সড়ক প্রদিক্ষণ করে পরে ভ’মিকম্প ও অগ্নিকান্ড বিষয়ক মহড়া অনুষ্ঠিত হয়।  

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল