বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

কৃষককে পেটালো বিএসএফ, বাংলাদেশের কড়া প্রতিবাদ

বৃহস্পতিবার, অক্টোবর ১৩, ২০২২
কৃষককে পেটালো বিএসএফ, বাংলাদেশের কড়া প্রতিবাদ

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:

চাঁপাই নবাবগঞ্জের শিবগঞ্জ সীমান্ত দিয়ে বাংলাদেশে ঢুকে মো. এসলাম আলী (৬৫) নামে এক কৃষককে পিটিয়েছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী-বিএসফের সদস্যরা। বৃহস্পতিবার বিষয়টি নিশ্চিত করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

এর আগে বুধবার দুপুরে ঘটনাটি ঘটে। আহত কৃষক রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন। এ ঘটনায় বিএসএফকে  কড়া প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশের  সীমান্তরক্ষী বাহিনী- বিজিবি। 

এ ঘটনার ব্যাখ্যা চেয়ে পতাকা বৈঠকের আহ্বান জানানো হয়েছে। হাসপাতালে চিকিৎসাধীন আহত কৃষক এসলাম জানান, চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার মাসুদপুর সীমান্তে বুধবার দুপুরে বাংলাদেশি ভূখণ্ডের দশবিঘি এলাকায় নিজের জমিতে পাট কাটতে গিয়েছিলেন তিনি।

এ সময় সীমান্তের ওপারের ভারতের সভাপুর ক্যাম্পের বিএসএফ সদস্যরা বাংলাদেশের সীমান্তে অনুপ্রবেশ করে রাইফেলের বাট দিয়ে তার মাথায় ও হাতে আঘাত করতে থাকে। 

পরে স্বজনরা তাকে উদ্ধার করে প্রথমে শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে (রামেক) ভর্তি করেন। এ প্রসঙ্গে ৫৩ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ সুরুজ মিয়া জানান, ঘটনার পরপরই আহত ব্যক্তির পরিবারের মাধ্যমে বিষয়টি জানতে পারে বিজিবি।

পরে বিজিবি আহত ব্যক্তির ছেলেকে নিয়ে ঘটনাস্থল পরিদর্শন করে। সেইসঙ্গে টহল জোরদার করা হয় সীমান্তে। এ ব্যাপারে বিএসএফকে কড়া প্রতিবাদ জানানো হয়েছে এবং এ ঘটনার ব্যাখ্যা চেয়ে পতাকা বৈঠকের আহ্বান জানানো হয়েছে বলে জানান বিজিবি অধিনায়ক।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল