বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

এবার যুগ্ম সচিব পদে ১৭৫ কর্মকর্তার পদোন্নতি

বুধবার, নভেম্বর ২, ২০২২
এবার যুগ্ম সচিব পদে ১৭৫ কর্মকর্তার পদোন্নতি

সময় জার্নাল ডেস্ক:

উপসচিব পদে পদোন্নতির এক দিন পর আজ বুধবার যুগ্ম সচিব পদে বড় ধরনের পদোন্নতি দিয়েছে সরকার। এবার প্রশাসনের ১৭৫ উপসচিবকে পদোন্নতি দিয়ে যুগ্ম সচিব করা হয়েছে।

এ পদোন্নতি দিয়ে জনপ্রশাসন মন্ত্রণালয় প্রজ্ঞাপন জারি করেছে। নতুন পদোন্নতি পাওয়া কর্মকর্তাদের নিয়ে এখন সরকারের মোট যুগ্ম সচিবের সংখ্যা ৮৮৮। প্রশাসনে যুগ্ম সচিবের নিয়মিত পদ আছে ৫০২টি।

পদোন্নতি পাওয়া কর্মকর্তাদের মধ্যে ১৬৫ জন দেশে বিভিন্ন দপ্তরে কর্মরত। এ ছাড়া ১০ জন বিদেশের বিভিন্ন দূতাবাস বা হাইকমিশনে কর্মরত রয়েছেন। যুগ্ম সচিব পদেও এবার নতুন করে ২১তম বিসিএসের প্রশাসন ক্যাডারের কর্মকর্তাদের পদোন্নতির জন্য বিবেচনা করা হয়েছে।

পদোন্নতি পাওয়া কর্মকর্তাদের নিয়মানুযায়ী জনপ্রশাসন মন্ত্রণালয়ে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা করা হয়েছে। তাঁদের ই-মেইলে জনপ্রশাসন মন্ত্রণালয়ে যোগ দিতে বলা হয়েছে। এরপর পদায়ন করে নতুন আদেশ জারি করা হবে। তবে এ পদেও পর্যাপ্ত পদ না থাকায় প্রায় সবাইকেই আগের পদে পদায়নের সম্ভাবনা রয়েছে।

এর আগে গতকাল মঙ্গলবার প্রশাসন ক্যাডারসহ বিভিন্ন ক্যাডারের ২৫৯ কর্মকর্তাকে পদোন্নতি দিয়ে সরকারের উপসচিব করা হয়। এ নিয়ে এখন সরকারের উপসচিবের সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ৮৯৩ জন। এই দুই পদে পদোন্নতির জন্য বেশ কিছুদিন ধরেই প্রক্রিয়া চলছিল।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল