শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

পর্তুগালে নির্মিত মসজিদের উদ্বোধন করলেন বাংলাদেশিরা

শনিবার, ডিসেম্বর ১০, ২০২২
পর্তুগালে নির্মিত মসজিদের উদ্বোধন করলেন বাংলাদেশিরা


আন্তর্জাতিক ডেস্ক :


৯ ডিসেম্বর জুমার নামাজের মধ্যে দিয়ে শহরের প্রাণকেন্দ্র আরোইসে অবস্থিত মসজিদটির উদ্বোধন করা হয়েছে। পর্তুগালের রাজধানীর লিসবনে প্রবাসী বাংলাদেশিদের অর্থায়নে নির্মিত বাইতুর রহিম জামে মসজিদের উদ্বোধন করা হয়েছে। 


মসজিদটির পরিচালনার দায়িত্বে রয়েছে ইসলামিক ফাউন্ডেশন পালমেলা (এফআইপি)। মসজিদটিতে পাঁচ ওয়াক্ত নামাজের পাশাপাশি সকলের জন্য ইসলামের নিয়ম-নীতি ও অনুশাসন শিক্ষার ব্যবস্থা থাকবে বলে জানিয়েছে মসজিদ কর্তৃপক্ষ।


এ মসজিদ উদ্বোধনের দিনে উপস্থিত ছিলেন- এফআইপি এবং পর্তুগালের ইসলামী শিক্ষার অন্যতম প্রধান প্রতিষ্ঠান ইন্টারন্যাশনাল স্কুল পালমেলার প্রধান মাওলানা রিজওয়ান শেখ, বাংলা‌দেশ ইসলা‌মিক সেন্টার ‘বাইতুল মুকাররম মস‌জিদ’ লিসব‌নের প্রেসিডেন্ট রানা তসলিম উদ্দিন, খতিব অধ্যাপক আবু সাঈদ, পর্তুগাল আওয়ামী লীগের সভাপতি জহিরুল আলম জসিম, সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) দেলোয়ার হোসেন। এছাড়াও বাংলাদেশ এবং পর্তুগিজ মুসলিম কমিউনিটির বিভিন্ন স্তরের ব্যক্তিরা উপস্থিত ছিলেন।


প্রতিনিয়ত মসজিদের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে এবং ধর্মপ্রাণ মুসলমানরা তাদের ধর্মীয় রীতি-নীতি পালন করতে সক্ষম হচ্ছেন। একই সাথে আমাদের সজাগ হতে হবে যাতে আমাদের নতুন প্রজন্ম ধর্মীয় অনুশাসন সম্পর্কে শিক্ষা পেতে পারে।


উদ্যোক্তারা বলছেন, পর্তুগালে প্রতিনিয়ত বাংলাদেশিদের সংখ্যা বাড়ছে। তাই সামাজিক দায়বদ্ধতা থেকে আমাদের এই উদ্যোগ।



এসএম


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল