সোমবার, ১৪ জুন ২০২১

অস্বচ্ছলদের অনুদান দিলেন এলজিআরডি প্রতিমন্ত্রী

সোমবার, মার্চ ১, ২০২১
অস্বচ্ছলদের অনুদান দিলেন এলজিআরডি প্রতিমন্ত্রী

সময় জার্নাল ডেস্ক : স্থানীয় সরকার ,পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য বলেছেন, জাতির পিতার শতবর্ষপূর্তি উপলক্ষ্যে শুধু নয়, বাঙালী জাতি অনন্তকাল ধরে জাতির পিতাকে স্মরণ করবে। সমতাভিত্তিক ও অসাম্প্রদায়িক বাংলাদেশ প্রতিষ্ঠাই ছিল জাতির পিতার মূল লক্ষ্য।

সোমবার (০১ মার্চ) ঢাকেশ্বরী মন্দিরে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ‘মুজিব বর্ষ’ স্মরণে অস্বচ্ছল ব্যক্তির মাঝে আর্থিক সহায়তা প্রদান অনুষ্ঠানে প্রদান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের সভাপতি মিলন কান্তি দত্তের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সংস্কৃতি বিভাগের শিক্ষক ড. অসীম সরকার, ড. সঞ্চিতা গুহ এবং অধ্যাপক ডা. নিম চন্দ্র ভৌমিক প্রমুখ।

প্রতিমন্ত্রী আরো বলেন, মার্চ মাস বাঙালী জাতির একটি ঐতিহাসিক ও স্মরণীয় মাস। বাঙালী জাতির স্বাধীনতা সংগ্রামে ঘটনা প্রবাহের নানা কারণে অত্যন্ত গুরুত্ব ও তাৎপর্যপূর্ণ ৭১ এর গোটা মার্চ মাস।

স্বপন ভট্টাচার্য্য বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী জাতির পিতা বঙ্গবন্ধু শেষ মুজিবুর রহমান শুধু বাঙালী জাতিকে স্বাধীনতাই এনে দেয়নি। এই বাঙালী ছিল রাজনীতি বিমুখ, নির্যাতিত-নিপীড়িত এবং পাকিস্তানের সাময়িক জান্তা দ্বারা অত্যাচারীত। সেই বাঙালী জাতিকে ঐক্যবদ্ধ করে দীর্ঘ নয় মাসের রক্তক্ষয়ী সংগ্রামের মধ্য দিয়ে দেশকে স্বাধীন করেছিলেন। নিরস্ত্র বাঙালী জাতি একটি সুসজ্জিত সামরিক জান্তার বিরুদ্ধে যুদ্ধ করবার যে সাহস সেটি কিন্তু বঙ্গবন্ধুর আদর্শ ও দিক নির্দেশনামূলক বক্তব্যের মধ্য দিয়ে পেয়েছিলেন।

প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের এই উদ্যোগ সমগ্র দেশের সনাতন ধর্মাবলম্বীদের মধ্যে আমরা যে ঐক্যবদ্ধ আছি তার একটি বার্তা পৌছে গেল। জাতির পিতার আদর্শ ও চেতনাকে বাস্তবায়ন করতে হলে আমাদের সকলকে ঐক্যবদ্ধ হতে হবে। তার আদর্শ ও চেতনা নতুন প্রজন্মের মাঝে ছড়িয়ে দিতে হবে।


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.



স্বত্ব ২০২১ সময় জার্নাল | ডেভেলপার এম রহমান সাইদ