শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

সংকট কাটিয়ে উঠতে প্রতিটি খাতে কঠোরতা দেখানোর তাগিদ প্রধানমন্ত্রীর

বুধবার, ডিসেম্বর ২১, ২০২২
সংকট কাটিয়ে উঠতে প্রতিটি খাতে কঠোরতা দেখানোর তাগিদ প্রধানমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক:

বিশ্বব্যাপী সংকট কাটিয়ে উঠতে প্রতিটি খাতে কঠোরতা দেখাতে এবং সঞ্চয়ের তাগিদ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী বলেন, বিশ্বজুড়ে আমদানি পণ্যের দাম অতিরিক্ত বৃদ্ধি পেয়েছে এবং বিশ্বব্যাপী অর্থনৈতিক সংকট তৈরি হয়েছে। এ অবস্থায় দেশের সুষম উন্নয়ন নিশ্চিত করতে জনপ্রতিনিধিদের স্থানীয় উন্নয়ন তহবিলের যথাযথ ব্যবহার এবং স্থানীয় প্রকল্পের মানসম্মত কাজ নিশ্চিত করতে হবে। নির্বাচিত প্রতিনিধি হিসেবে আপনাকে বরাদ্দকৃত স্থানীয় তহবিলের যথাযথ ব্যবহার নিশ্চিত করতে কাজ করতে হবে। কারণ উন্নয়নের দিক থেকে কোনো এলাকা পিছিয়ে নেই।

বুধবার সকাল সাড়ে ১১টার দিকে প্রধানমন্ত্রীর কার্যালয়ে স্থানীয় সরকারের নির্বাচিত প্রতিনিধিদের শপথ অনুষ্ঠানে এ আহ্বান জানান তিনি।

দেশের সুষম উন্নয়নের লক্ষ্যে স্থানীয় প্রকল্পে মানসম্মত কাজ নিশ্চিতের তাগিদও দিয়েছেন প্রধানমন্ত্রী। একই সঙ্গে দেশের আর্থিক সংকট উত্তরণে কার্যকর ভূমিকা রাখতে স্থানীয় সরকারের প্রতিনিধিদের প্রতি আহ্বান জানিয়েছেন তিনি।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের করবী হলে আজ নোয়াখালী ও চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান যথাক্রমে আবদুল ওয়াদুদ পিন্টু ও রুহুল আমিনকে শপথ বাক্য পাঠ করান প্রধানমন্ত্রী। একই অনুষ্ঠানে দুটি জেলা পরিষদের ১৯ জন নির্বাচিত কাউন্সিলরকে শপথ বাক্য পাঠ করান।

তিনি বলেন, গৃহহীন ও ভূমিহীনদের বিনামূল্যে ঘর করে দেওয়ার ক্ষেত্রে জনপ্রতিনিধিদের রাজনৈতিক সংশ্লিষ্টতা নির্বিশেষে তালিকা তৈরি করতে হবে। এখন পর্যন্ত দেশের ৩৫ লাখ ভূমিহীন ও গৃহহীন মানুষকে বিনামূল্যে ঘর-বাড়ি করে দেওয়া হয়েছে।

এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল