শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

সকাল থেকে ঢাকার আকাশে রোদের ঝলক

সোমবার, জানুয়ারী ৯, ২০২৩
সকাল থেকে ঢাকার আকাশে রোদের ঝলক

সময় জার্নাল ডেস্ক:

রোদেলা সকাল দেখলো নগরবাসী। বেশ কয়েকদিন পর। গত সপ্তাহের মাঝামাঝি থেকে ঘন কুয়াশায় ঢাকা ছিল ঢাকার আকাশ। পুরো সময় ছিল তীব্র শীত। অনেক দিন এমন শীতের মুখোমুখি হয়নি ঢাকাবাসী।

মূলত ঘন কুয়াশার কারণে সূর্য না ওঠায় দিন ও রাতের তাপমাত্রার ব্যবধান কমে গিয়ে তীব্র শীত পরিস্থিতির সৃষ্টি হয়েছে। ঢাকায় দিন ও রাতের তাপমাত্রার পার্থক্য ৪ ডিগ্রি সেলসিয়াসে নেমে গিয়েছিল। যদিও রাতের তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে নামেনি। ঢাকায় এখন পর্যন্ত রেকর্ড করা সবচেয়ে কম তাপমাত্রা ১১ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

তবে কনকনে শীতের পরিস্থিতি বদলে যাচ্ছে ঢাকায়। গতকাল (রোববার) দুপুরে রোদের দেখা মিলেছিল। গত সপ্তাহ থেকে সারা দেশে বয়ে যাচ্ছিল শৈত্যপ্রবাহ। দিনেও ঢাকা ছিল ঘন কুয়াশা। হেডলাইট জ্বালিয়ে চালাতে হয়েছে যানবাহন। রাজধানীবাসীও নাকাল ছিল এমন শীতে।

সোমবার ঢাকার সকাল ছিল কুয়াশামুক্ত। ঘন নীলাকাশে ঝলমল করছে শেষ পৌষের সূর্য। বিভিন্ন স্থানে অনেককে রোদ পোহাতে দেখা গেছে।

সোমবার সকাল ৭টা থেকে পরবর্তী ৬ ঘণ্টার জন্য ঢাকা ও পার্শ্ববর্তী এলাকার জন্য আবহাওয়ার পূর্বাভাসে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা থাকতে পারে। আবহাওয়া প্রায় শুষ্ক থাকতে পারে। দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে।

সোমবার সকালে ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৩ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস, গতকাল যা ছিল ১২ দশমিক ৩। রোববার ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২১ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস।

গতকাল রোববার ১২ দশমিক তিন ডিগ্রি সেলসিয়াসে নেমে আসে তাপমাত্রা। তার আগের দিন ছিল ১১ দশমিক পাঁচ ডিগ্রি। তবে আজ সকাল সাড়ে ১০টায় তাপমাত্রা ছিল ১৮ ডিগ্রি সেলসিয়াস। ফলে স্বস্তিতে নিশ্বাস ফেলছে নগরবাসী। 

আজ সোমবার সন্ধ্যা পর্যন্ত অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল