শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

বিএনপির গণঅবস্থান কর্মসূচি: সতর্ক পুলিশ

বুধবার, জানুয়ারী ১১, ২০২৩
বিএনপির গণঅবস্থান কর্মসূচি: সতর্ক পুলিশ

নিজস্ব প্রতিনিধি:

রাজধানীর নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিএনপির গণঅবস্থান কর্মসূচি। বুধবার (১১ জানুয়ারি) সকাল ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত চার ঘণ্টা এই কর্মসূচি। রাজধানীর পাশাপাশি সারাদেশে বিভাগীয় শহরে গণঅবস্থান কর্মসূচি পালন করছে।

কর্মসূচিতে বিশৃঙ্খলা এড়াতে ও জনগণের নিরাপত্তার স্বার্থে ঢাকা মহানগর (ডিএমপি) পুলিশ সতর্ক অবস্থানে রয়েছে।

আজ সকাল ৯টা থেকে রাজধানীর নয়াপল্টন, কাকরাইল, বিজয়নগর, পল্টন ও মতিঝিলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে মতিঝিল বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) হায়াতুল ইসলাম খান বলেন, বিএনপিকে শান্তিপূর্ণভাবে গণঅবস্থানের জন্য ডিএমপি অনুমতি দিয়েছে। জনগণের নিরাপত্তার স্বার্থে ও বিশৃঙ্খলা এড়াতে বিভিন্ন পয়েন্টে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

এর আগে গতকাল মঙ্গলবার ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক সাংবাদিকদের বলেন, রাস্তায় যান চলাচল বন্ধ না করে বিএনপিকে শান্তিপূর্ণভাবে গণঅবস্থান কর্মসূচি করার অনুমতি দেওয়া হয়েছে।

তিনি বলেন, অনেকগুলো রাজনৈতিক দল গণঅবস্থান কর্মসূচি করার জন্য অনুমতি চেয়েছে। আমি বলেছি, যেহেতু আগামীকাল (বুধবার) লাখ লাখ মানুষ ঢাকা শহরে অফিসে যাতায়াত করবেন, সেজন্য যান চলাচল যেন বন্ধ না হয়। যান চলাচল বন্ধ না করে তাদের কর্মসূচি করার কথা বলেছি।

ডিএমপি কমিশনার আরও বলেন, সব রাজনৈতিক দলের রাজনৈতিক কর্মসূচির প্রতি শ্রদ্ধা রেখে আপনাদের (সাংবাদিক) মাধ্যমে দলগুলোকে অনুরোধ করছি, আগামীকাল একটি অফিসিয়াল ডে (কর্মদিবস)। লাখ লাখ লোক অফিসে যাতায়াত করবেন। তাই তাদের বিশেষভাবে অনুরোধ করেছি, তারা যেন কোনো প্রকার রাস্তা অবরোধ না করেন।

তিনি বলেন, বিশেষ করে যান চলাচল বন্ধ করে এবং জনদুর্ভোগ সৃষ্টি করে কোনো রাজনৈতিক কর্মসূচি যেন না করা হয়। তারা আইনের প্রতি শ্রদ্ধাশীল হবেন। তাহলে আমাদের পক্ষ থেকে সবধরনের নিরাপত্তাসহ অন্যান্য সহযোগিতা পাবেন।

সময় জার্নার/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল