শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

ঢাকায় আসছেন এশিয়াবিষয়ক সহকারী মার্কিন পররাষ্ট্রমন্ত্রী

বুধবার, জানুয়ারী ১১, ২০২৩
ঢাকায় আসছেন এশিয়াবিষয়ক সহকারী মার্কিন পররাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক:

দক্ষিণ ও মধ্য এশিয়াবিষয়ক সহকারী মার্কিন পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু দ্বিপক্ষীয় সম্পর্ক শক্তিশালী করার বিষয়ে আলোচনা করতে বাংলাদেশে আসছেন।

আগামী শনিবার (১৪ জানুয়ারি) মার্কিন পররাষ্ট্র দপ্তর বিষয়টি নিশ্চতি করেছেন। এছাড়া, মানবাধিকার, শ্রম অধিকারের বিষয়টি আলোচনায় আসবে। ওয়াশিংটনের স্থানীয় সময় মঙ্গলবার সন্ধ্যায় মার্কিন পররাষ্ট্র দপ্তরের পক্ষ থেকে জানানো হয়, ডোনাল্ড লু ১২ থেকে ১৫ জানুয়ারি ভারত ও বাংলাদেশ সফর করবেন। ১৪ ও ১৫ জানুয়ারি ঢাকা সফর করবেন। বাংলাদেশে তার সফরে জ্বালানি, বাণিজ্য, নিরাপত্তা সহযোগিতা, ধর্মীয় স্বাধীনতা, শ্রম অধিকার, মানবাধিকারসহ নানা ধরনের অগ্রাধিকার বিষয় নিয়ে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেনসহ সরকারের প্রতিনিধি ও নাগরিক সমাজের প্রতিনিধিদের সঙ্গে মতবিনিময় করবেন। এর আগে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের বিশেষ সহকারী রিয়ার অ্যাডমিরাল এইলিন লুবাখার চার দিনের সফরে শনিবার বাংলাদেশে আসেন। সফর শেষে তিনি মঙ্গলবার (১০ জানুয়ারি) ঢাকা ত্যাগ করেন। তার সফরের পর চলতি মাসে ডোনাল্ড লু হবেন বাংলাদেশ সফরকারী দ্বিতীয় কোনো জ্যেষ্ঠ মার্কিন কর্মকর্তা। সফরকালে আইলিন লোবাচার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে সৌজন্য সাক্ষাৎ  করেছেন। এছাড়া, পররাষ্ট্রমন্ত্রী ড. আব্দুল মোমেনসহ বিভিন্ন মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সাথে নানা ইস্যুতে বৈঠক হয়েছে।

সময় জার্নাল/আইপি


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল