শনিবার, ২০ এপ্রিল ২০২৪

ইজতেমার দিকে হেঁটেই যাচ্ছেন হাজারও মানুষ

রোববার, জানুয়ারী ১৫, ২০২৩
ইজতেমার দিকে হেঁটেই যাচ্ছেন হাজারও মানুষ

নিজস্ব প্রতিবেদক:

আর মাত্র তিন ঘণ্টা পর বিশ্ব ইজতেমার প্রথম পর্বের আখেরি মোনাজাত শুরু হতে যাচ্ছে। ধরা হয়, হজের পরেই মুসলিম উম্মাহর দ্বিতীয় জামায়েত হয় টঙ্গীর তুরাগতীরে অবস্থিত বিশ্ব ইজতেমার ময়দানে।


রোববার (১৫ জানুয়ারি) ভোর ৬টায় রাজধানীর মিরপুর-১০ থেকে পল্লবী পর্যন্ত সরেজমিনে দেখা গেছে, ফজরের নামাজের পর থেকেই হাজার হাজার মানুষ হেঁটে রওনা হয়েছেন বিশ্ব ইজতেমা ময়দানের উদ্দেশে। মূলত ওই সময়ে যানবাহন না থাকায় দুর্ভোগ পড়তে হয়েছে তাদের। এছাড়া অনেকে হেটেই রওনা হয়েছেন।

মিরপুর-৬ নম্বর থেকে ইজতেমা ময়দানের উদ্দেশে যাওয়া আমিনুল ইসলাম বলেন, ফজর নামাজের পর হালকা কিছু নাস্তা করেই রওনা হয়েছি। আমরা মহল্লার ৪-৫ জন একসঙ্গে যাচ্ছি। বেশিরভাগ মহল্লা থেকেই গতরাতে ছোট ছোট পিকআপ ভাড়া করেছিল। বেশিরভাগই যাচ্ছেন সেইসব পিকআপে। আমরা কয়েকজন হওয়ায় পিকআপ ভাড়া করা সম্ভব হয়নি। মিরপুর ডিওএইচএস থেকে লেগুনা সার্ভিস আছে, সেটি দিয়ে ময়দানের দিকে যাব। যেহেতু ডিওএইচএস পর্যন্ত কোনো বাস সার্ভিস নেই। তাই বাধ্য হয়ে হেঁটে যেতে হচ্ছে।

জিহাদুর রহমান নামের একজন বলেন, হেঁটেই ইজতেমা ময়দান পর্যন্ত যাব। আর ফেরার পথে গাড়িতে ফিরব। সেজন্যই ফজর নামাজ আদায় করে বাসায় হালকা নাস্তা করে এলাকার চার-পাঁচজনকে নিয়েই হাঁটা শুরু করেছি। যেহেতু শীতে সকাল, এখনো রোজ ওঠেনি। তাই হাঁটতে খুব একটা কষ্ট খারাপ লাগছে না।

মেট্রো রেল লাইনের নিচ দিয়ে তৈরি হওয়া নতুন রাস্তা ধরেই মিরপুর থেকে উত্তরা যাওয়া যায়। ফলে মিরপুরবাসীকে আর বিমানবন্দর হয়ে উত্তরা যেতে হবে না। এখন এই রাস্তা ধরেই উত্তরা হয়ে ইজতেমার মাঠে যাওয়া যাবে।

/আইপি


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল