বুধবার, ০৪ অগাস্ট ২০২১

দিল্লিতে করোনায় প্রতি ঘণ্টায় ১২ জনের মৃত্যু

সোমবার, এপ্রিল ২৬, ২০২১
দিল্লিতে করোনায় প্রতি ঘণ্টায় ১২ জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক : দিল্লিতে প্রাণঘাতী মহামারি করোনাভাইরাসে রোগীদের মৃত্যু থামছে না। কেন্দ্রীয় সরকারের তথ্য অনুযায়ী, চলতি সপ্তাহে ভারতের রাজধানী দিল্লিতে প্রতি ঘণ্টায় গড়ে ১২ জনেরও বেশি রোগীর মৃত্যু হয়েছে। 

গত সপ্তাহে প্রতি ঘণ্টায় গড়ে ৫ জন করে মৃত্যুর ঘটনা প্রকাশ্যে এসেছিল। তবে চলতি সপ্তাহে সে সংখ্যাটা দ্বিগুণেরও বেশি হয়েছে। এই সংখ্যা প্রকাশ হওয়ার দিন ভারতে মৃত্যু হয়েছে রেকর্ড ২৭৬৭ জন রোগীর।

রোববার (২৫ এপ্রিল) দিল্লি সরকার জানিয়েছে, গত ১৯ থেকে ২৪ এপ্রিল প্রাণ হারিয়েছেন ১ হাজার ৭৭৭ জন করোনা রোগী। অর্থাৎ, ঘণ্টাপ্রতি গড়ে ১২ জনেরও বেশি রোগী মারা গিয়েছেন। অন্যদিকে, গত সপ্তাহে ১২ থেকে ১৭ এপ্রিলের মধ্যে দিল্লিতে ৬৭৭ জনের মৃত্যু নথিবদ্ধ করা হয়েছিল। প্রতি ঘণ্টার হিসেবে গড়ে যা ১০ জনের বেশি।

করোনার দ্বিতীয় ঢেউয়ের ধাক্কায় মহারাষ্ট্র, কর্নাটক, উত্তরপ্রদেশ, গুজরাটসহ একাধিক রাজ্যে দৈনিক সংক্রমণ বাড়ছে। রাজধানী দিল্লিতেও নতুন সংক্রমণ দ্রুত গতিতে ছড়াচ্ছে। কোভিড রোগীদের ভিড়ে দিল্লির হাসপাতালগুলোতে তিল ধারণের জায়গা নেই। করোনার চিকিৎসায় শুরু হয়েছে অক্সিজেনের সংকট। এই অবস্থায় গত ২৪ ঘণ্টায় রাজধানীতে ৩৫৭ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়। সূত্র : আনন্দবাজার পত্রিকা।

সময় জার্নাল/আরইউ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.



স্বত্ব ২০২১ সময় জার্নাল | ডেভেলপার এম রহমান সাইদ