শনিবার, ২০ এপ্রিল ২০২৪

কলেজ অধ্যক্ষদের কক্ষে বসবে সিসি ক্যামেরা!

বৃহস্পতিবার, জানুয়ারী ১৯, ২০২৩
কলেজ অধ্যক্ষদের কক্ষে বসবে সিসি ক্যামেরা!

নিজস্ব প্রতিবেদক:

ঢাকা শহরের সরকারি কলেজগুলোর অধ্যক্ষদের কক্ষে সিসিটিভি ক্যামেরা স্থাপনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। প্রতিটি সরকারি কলেজের অধ্যক্ষের সঙ্গে কুশলবিনিময়ের লক্ষ্যে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানা গেছে। বিষয়টি বাস্তবায়নে মাউশি কর্মকর্তাদের সমন্বয়ে চার সদস্যবিশিষ্ট একটি কমিটিও গঠন করা হয়েছে।

সম্প্রতি মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের (মাউশি) মহাপরিচালক অধ্যাপক নেহাল আহমেদের সভাপতিত্বে মাসিক সমন্বয়সভায় (জানুয়ারি) এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সভার সভাপতি সরকারি কলেজগুলোর অধ্যক্ষদের কক্ষ সিসিটিভি ক্যামেরার আওতায় আনার প্রস্তাব উপস্থাপন করেন। প্রস্তাবনায় বলা হয়— প্রতিটি সরকারি কলেজের অধ্যক্ষের সঙ্গে কুশলবিনিময়ের লক্ষ্যে অধ্যক্ষ মহোদয়গণের কক্ষ সিসিটিভি ক্যামেরার আওতায় আনার প্রয়োজনীয়তা রয়েছে। এ পর্যায়ে তিনি পাইলটিং ভিত্তিতে ঢাকা শহরের সরকারি কলেজগুলোর অধ্যক্ষ মহোদয়গণের কক্ষ সিসিটিভি ক্যামেরার আওতায় আনার লক্ষ্যে একটি কমিটি গঠনের আহ্বান জানান। কমিটিকে আগামী ১৫ দিনের মধ্যে এ বিষয়ে একটি ধারণাপত্র তৈরি করে মহাপরিচালকের কাছে দাখিল করার আহ্বান জানানো হয়।


পরে মাউশির কলেজ শাখা-১-এর উপপরিচালককে আহ্বায়ক করে চার সদস্যবিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়। এই আপিল মঞ্জুর করে ২০১০ সালের ১২ এপ্রিল তাদের চাকরিতে পুনর্বহালের পক্ষে রায় দেন প্রশাসনিক আপিল ট্রাইব্যুনাল। রায়ের বিরুদ্ধে পৃথক চারটি লিভ টু আপিল (আপিলের অনুমতি চেয়ে আবেদন) করেন রাষ্ট্রপক্ষ। এর পরিপ্রেক্ষিতে ২০১০ সালের ২৯ এপ্রিল আপিল ট্রাইব্যুনালের রায়ের কার্যকারিতা স্থগিত করে বিষয়টি আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে শুনানির জন্য পাঠান আপিল বিভাগের চেম্বার আদালত। এর ধারাবাহিকতায় ২০১১ সালে পৃথক আপিল করে সরকারপক্ষ। সেই আপিল মঞ্জুর করে উপরোক্ত রায় দিলেন আপিল বিভাগ।


/আইপি


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল