শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

সরকার পতন এখন সময়ের ব্যাপার মাত্র : মোশাররফ

শনিবার, জানুয়ারী ২১, ২০২৩
সরকার পতন এখন সময়ের ব্যাপার মাত্র : মোশাররফ

নিজস্ব প্রতিবেদক:

সরকার পতন এখন সময়ের ব্যাপার মাত্র উল্লেখ করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, কোনো স্বৈরাচার আপসে ক্ষমতা ছাড়ে না। আজ শনিবার (২১ জানুয়ারি) দুপুরে জাতীয় প্রেস ক্লাবের আবদুস সালাম হলে আয়োজিত এক আলোচনাসভায় তিনি এসব কথা বলেন।

খন্দকার মোশাররফ বলেন, আওয়ামী লীগ সরকার বিদায় করা আমাদের প্রথম দফা। যেভাবে দেশ চলছে, সেভাবে চলতে পারে না। আমরা দেশে মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন করতে চাই। এ জন্যই ২৭ দফা প্রণয়ন করা হয়েছে। জিয়াউর রহমান নিজে দেশের স্বাধীনতার ঘোষণা দিয়ে প্রথমে বিদ্রোহ করেন উল্লেখ করে তিনি বলেন, কিন্তু বর্তমান সরকার জিয়াউর রহমানকে পাকিস্তানের চর হিসেবে পরিচিত করাতে অপচেষ্টা চালাচ্ছে। অথচ বিদেশি গণমাধ্যমে এবং বিভিন্ন লেখকের বইয়ে জিয়াউর রহমানকে বাংলাদেশের স্বাধীনতার ঘোষক হিসেবে স্বীকৃতি দিয়েছে। আর আওয়ামী লীগ সেটাকে বিকৃত করছে। প্রাথমিক ও মাধ্যমিক স্তরের শিক্ষার্থীদের ভুল ইতিহাস শেখাচ্ছে।

তিনি বলেন, একটি আধুনিক ও যুগোপযোগী স্বনির্ভর বাংলাদেশ প্রতিষ্ঠার জন্য জিয়াউর রহমান নানামুখী পদক্ষেপ নিয়েছিলেন। মুক্তবাজার অর্থনীতি চালু করেছিলেন। বৈদেশিক মুদ্রা অর্জন করতে বিদেশে শ্রমিক প্রেরণ শুরু করেছিলেন। গার্মেন্ট শিল্প প্রতিষ্ঠা করেভিছলেন। খাদ্য উৎপাদন করে বিদেশে চাল রপ্তানি করেছিলেন। মাত্র সাড়ে তিন বছর তিনি শাসন করেছেন। এমন কোনো খাত নেই যেখানে জিয়াউর রহমানের উন্নয়নের ছোঁয়া লাগেনি।

ড্যাবের সভাপতি অধ্যাপক ডা. হারুন আল রশিদের সভাপতিত্বে ও মহাসচিব ডা. মো. আব্দুস সালামের সার্বিক তত্ত্বাবধানে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ড্যাবের প্রধান উপদেষ্টা ও বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা পরিষদের সদস্য অধ্যাপক ডা. ফরহাদ হালিম ডোনার।


আরও উপস্থিত ছিলেন সম্মিলিত পেশাজীবী পরিষদের সদস্য সচিব কাদের গণি চৌধুরী, ড্যাবের সহ-সভাপতি ডা. মোসাদ্দেক হোসেন বিশ্বাস ডাম্বেল, ডা. সিরাজুল ইসলাম, ডা. মো. ফখরুজ্জামান ফখরুল, ডা. মেহেদী হাসান, কোষাধ্যক্ষ ডা. জহিরুল ইসলাম প্রমুখ।

/আইপি


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল