শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

৬৮ হাজার পদ, আবেদন লক্ষাধিক: ফলাফল এমাসে

বুধবার, ফেব্রুয়ারী ৮, ২০২৩
৬৮ হাজার পদ, আবেদন লক্ষাধিক: ফলাফল এমাসে

নিজস্ব প্রতিনিধি:

শিক্ষক নিয়োগে এনটিআরসিএর চতুর্থ গণবিজ্ঞপ্তির পরিপ্রেক্ষিতে চলতি ফেব্রুয়ারি মাসে মেধাতালিকা অনুযায়ী ফলাফল প্রকাশ করা হতে পারে। সারাদেশে বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে ৬৮ হাজার ৩৯০ জন শিক্ষক নিয়োগের লক্ষ্যে গত বছর চতুর্থ গণবিজ্ঞপ্তি প্রকাশ করে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)।

এরই পরিপ্রেক্ষিতে এক লাখের বেশি নিবন্ধনধারী আবেদন করেছেন। চলতি মাসে ফলাফল প্রকাশ করা হতে পারে। সংশ্লিষ্ট মাধ্যমে এমনটিই জানা গেছে।

এ বিষয়ে জানতে চাইলে এনটিআরসিএ সচিব ওবাইদুর রহমান বলেন, চতুর্থ গণবিজ্ঞপ্তিতে আবেদন জমা পড়েছে এক লাখের বেশি। মামলা সংক্রান্ত জটিলতা থাকায় সেগুলো সমাধান করার চেষ্টা চলছে। চলতি মাসের মাঝামাঝি মেধাতালিকা অনুযায়ী ফলাফল প্রকাশ করা হবে।

তবে ঠিক কোনদিন ফল প্রকাশ হবে, তা নির্দিষ্ট করে কিছু বলেননি ওই কর্মকর্তা। জানা গেছে, এনটিআরসিএ চেয়ারম্যান বিষয়টি গণমাধ্যমে এ মুহূর্তে প্রকাশ করতে জানাতে চান না বলে এ বিষয়ে সিদ্ধান্ত হলেও কেউ নির্দিষ্ট করে তা বলছেন না।

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে ৬৮ হাজার ৩৯০টি শূন্য পদের মধ্যে স্কুল ও কলেজ পর্যায়ে ৩১ হাজার ৫০৮টি শূন্য পদ রয়েছে। মাদরাসা, কারিগরি ও ব্যবসায় ব্যবস্থাপনা শিক্ষাপ্রতিষ্ঠানে শূন্য পদ রয়েছে ৩৬ হাজার ৮৮২টি। সবগুলো এমপিওভুক্ত পদ।

এনটিআরসিএর গণবিজ্ঞপ্তি অনুযায়ী, বেসরকারি স্কুল-কলেজ, মাদরাসা, কারিগরি ও ব্যবসায় ব্যবস্থাপনা শিক্ষাপ্রতিষ্ঠানে প্রবেশ পর্যায়ে (এন্ট্রি লেভেল) ৬৮ হাজার ৩৯০ পদে শিক্ষক হিসেবে নিয়োগের সুপারিশ পেতে আগ্রহী প্রার্থীদের জন্য গত বছরের ২৯ ডিসেম্বর দুপুর ১২টা থেকে গত ২৯ জানুয়ারি পর্যন্ত অনলাইনে আবেদন করার সুযোগ ছিল।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল