শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

বিস্ফোরণ নিয়ে রাজনৈতিক দোষারোপ শুরু হতে পারে

বুধবার, মার্চ ৮, ২০২৩
বিস্ফোরণ নিয়ে রাজনৈতিক দোষারোপ শুরু হতে পারে

সময় জার্নাল ডেস্ক:

৫,৬ ও ৭ মার্চ সীতাকুণ্ড, রাজধানীর সাইন্সল্যাব ও গুলিস্তানে পরপর বিস্ফোরণের ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন অর্থনীতিবিদ ও এনবিআর চেয়ারম্যান অধ্যাপক সৈয়দ আহসানুল আলম পারভেজ।

এক বার্তায় অধ্যাপক আহসানুল আলম পারভেজ বলেন, "গত ৭ই মার্চ রাজধানীর গুলিস্তানে সিদ্দিক বাজারে বিআরটিসি বাস কাউন্টারের পাশে একটি ভবনে বিস্ফোরণে ১৮ জন নিহত ও শতাধিক আহত হয়েছে। সাধারণ জ্ঞান ও কান্ডজ্ঞান সম্পন্ন নাগরিক সমাজ এই বিষয়কে একদম নিছক দূর্ঘটনা হিসাবে গ্রহণ করেনি।

র‍্যাবের মেজর মশিউর রহমান জানিয়েছেন," প্রাথমিকভাবে ধারনা করা যাচ্ছে বিস্ফোরণ ভবনের বেজমেন্ট থেকে হয়েছে। এটিকে স্বাভাবিক কোনো বিস্ফোরণ মনে হচ্ছেনা। গ্যাস জমে কিংবা অন্য কোনোভাবে বিস্ফোরণ ঘটেছে। এসি থেকে এ ঘটনা ঘটেনি এটা নিশ্চিত হওয়া গেছে বলেও জানান তিনি।"

গত ৫ই মার্চ সাইন্সল্যাবে অপর একটি বিস্ফোরণের ঘঠনা ঘটে, সর্বেশেষ তথ্য মতে ৩ জন নিহত এবং ১৩ জন আহত এবং প্রচুর সহায় সম্পত্তির ক্ষয়-ক্ষতি হয়েছে। 

৪ মার্চ চট্টগ্রামের সীতাকুণ্ডে অক্সিজেন প্ল্যান্টের বিস্ফোরণের ঘটনায় ৭ জন নিহত এবং অর্ধ-শতাধিকের  বেশি আহত হয়েছে। 

৪, ৫ ও ৭ ই মার্চের পরপর সিরিজ বিস্ফরণের ঘটনা দৈব দুর্ঘটনা কিনা তা নিয়ে জনমনে সংশয় দেখা দিয়েছে। এই ধরণের আপেক্ষাকৃত ছোট বিস্ফোরণের কারণ জনসম্মুখে তুলে ধরার জন্য প্রয়োজনীয় দ্রুত তদন্ত করার ক্ষমতা কি আমাদের নেই? সত্য দ্রুত জনসম্মুখে প্রকাশ করা না হলে বাস-সিএনজি তে আগুন লাগানোর অতীত নিষ্ঠুট ঘটনার মতো এই সব প্রাণহারী বিস্ফোরণ নিয়ে রাজনৈতিক দোষারোপ শুরু হতে পারে। সাধারণ মানুষের জীবন অনাদরে অবহেলায় মূল্যহীন যেন না হয়, সেই ব্যাপারে সতর্ক হওয়ার আহ্বান জানাচ্ছি এবং আমার প্রিয় দেশবাসীকে আগামী কিছু দিন সতর্কতার সাথে চলাচল ও জীবন যাপন করার অনুরোধ জানাচ্ছি। বাংলাদেশের রাজনীতি ও আগামীর নির্বাচনকে সামনে রেখে সাধারণ মানুষের জীবন নিয়ে খেলা না করার জন্য সকল পক্ষকে অনুরোধ জানাচ্ছি।"

এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল