বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

সেন্টমার্টিনেআটকে থাকা ৬ শতাধিক পর্যটক ফিরেছে

সোমবার, মার্চ ২০, ২০২৩
সেন্টমার্টিনেআটকে থাকা ৬ শতাধিক পর্যটক ফিরেছে

গোলাম আজম খান, কক্সবাজার প্রতিনিধি:

সেন্টমার্টিনে বৈরী আবহাওয়ায় আটকে থাকা ৬ শতাধিক পর্যটককে বিশেষ ব্যবস্থায় টেকনাফে ফিরে আনা হয়েছে। সোমবার (২০ মার্চ) সন্ধা সাড়ে ৬টায় তিনটি জাহাজে করে প্রশাসনের সহয়তায় ফিরে আনা হয়েছে।

গত (১৯ মার্চ) রবিবার হঠাৎ করে সাগর উত্তাল ও বৈরি আবহাওয়ার কারণে পর্যটকদের জান-মাল নিরাপত্তার বিষয় বিবেচনা করে টেকনাফ সেন্টমার্টিন নৌপথে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ ঘোষণা করেছিল জেলা প্রশাসন।

আটকা পড়া এসব পর্যটক শনিবার (১৮ মার্চ) সকালে সেন্ট মার্টিনে যায়। টেকনাফ জেটি ঘাট থেকে সেন্টমার্টিনের উদ্দেশ্যে ছেড়েছে আটটি পর্যটকবাহী জাহাজ।

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. কামরুজ্জামান বলেন, সেন্ট মার্টিনে এ মুহূর্তে আর কোনো পর্যটক আটকা নেই। শনিবার সেন্ট মার্টিন ভ্রমণে গিয়ে যেসব পর্যটক আটকা পড়েছিল তাদেরকে আজ (সোমবার) তাদের ফিরিয়ে আনা হয়। আটকা পড়া পর্যটকদের নিয়ে তিন জাহাজ সন্ধ্যা ঘাটে পৌঁছে। দমকা হাওয়া বা আবহাওয়া পরিস্থিতি স্বাভাবিক না থাকলে পর্যটকবাহী জাহাজগুলোর সেন্ট মার্টিন যাওয়ার অনুমতি বন্ধ থাকবে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডাব্লিউটিএ) টেকনাফ অঞ্চলের ট্রাফিক সুপারভাইজার জহির উদ্দিন ভূঁইয়া জানান, সোমবার সকালে বৈরী আবহাওয়া স্বাভাবিক হওয়ায় টেকনাফ-সেন্ট মার্টিন রুটে জাহাজ চলাচল শুরু হয়। এসব জাহাজ ফেরার সময় আটকা পড়া ৬ শতাধিক পর্যটক নিয়ে সন্ধ্যা সাড়ে ৬টার দিকে দমদমিয়া জাহাজ ঘাটে ফিরে আসে।

স্থানীয় আবহাওয়া অফিস জানিয়েছেন, সমুদ্র বন্দরসমূহ, উত্তর বঙ্গোপসাগর ও বাংলাদেশের উপকূলীয় এলাকায় ঝড়ো হাওয়া বয়ে যাওয়ার সম্ভাবনা নেই। তাই চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্র বন্দরসমূহকে সতর্কতা সংকেত নামিয়ে ফেলতে বলা হয়েছে। তবে সোমবার থেকে তিনিদিন বৃষ্টিপাত হওয়ার আশঙ্কা রয়েছে। কক্সবাজারে দুপুর থেকে শহরে বৃষ্টিপাত হয়েছে। 

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল