শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

অধ্যাপক হলেন তিতুমীর কলেজের ১৩ শিক্ষক

মঙ্গলবার, মার্চ ২১, ২০২৩
অধ্যাপক হলেন তিতুমীর কলেজের ১৩ শিক্ষক

মো. মাইদুল ইসলাম:

অধ্যাপক পদে পদোন্নতি পেলেন রাজধানীর সরকারি তিতুমীর কলেজের বিভিন্ন বিভাগের ১৩ সহযোগী অধ্যাপক।  

এদের মধ্যে অর্থনীতি,পদার্থবিজ্ঞান ও রাষ্ট্রবিজ্ঞান বিভাগ থেকে দুজন এবং ইংরেজি, পরিসংখ্যান, প্রাণিবিজ্ঞান, বাংলা, ব্যাবস্থাপনা, মনোবিজ্ঞান ও সমাজবিজ্ঞান বিভাগ থেকে একজন অধ্যাপক হয়েছেন।

বিসিএস শিক্ষা ক্যাডারে একসঙ্গে বিভিন্ন বিষয়ের সহযোগী অধ্যাপক পর্যায়ের ৬৮৬ জন কর্মকর্তাকে পদোন্নতি দিয়ে অধ্যাপক করা হয়েছে। সোমবার (২০ মার্চ) এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করেছে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ।

সরকারি তিতুমীর কলেজ থেকে পদোন্নতি পাওয়া শিক্ষকরা হলেন,

মমতাজ আরা বেগম -অর্থনীতি
ফাহমিদা আখতার- রাষ্ট্রবিজ্ঞান
ফারাহ চৌধুরী -ইংরেজি 
রিজাউল হক-পদার্থবিদ্যা
অশোক কুমার ব্রম্মচারী-পদার্থবিদ্যা
কাজী ফয়জুর রহমান-পরিসংখ্যান
জাকিয়া ফেরদৌসী-প্রাণিবিজ্ঞান
আরিফা সুলতানা-বাংলা
সিরাজুম মুনিরা-ব্যাবস্থাপনা
ড. মো. সোলায়মান আলী- মনোবিজ্ঞান
কানিজ তাহামিনা- রাষ্ট্রবিজ্ঞান
তাহমিনা আখতার- সমাজবিজ্ঞান
ফাতেমা হোসনে আরা, অর্থনীতি।

পদোন্নতি পাওয়ার অনুভূতি জানতে চাইলে রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অধ্যাপক ফাহমিদা আখতার বলেন, প্রথম কৃতজ্ঞতা জানাই আল্লাহকে। কৃতজ্ঞতা জানাই মাউশি ও শিক্ষা মন্ত্রণালয়ের সম্মানিত সকলকে যাঁরা আমাদের পদোন্নতির জন্য সহায়তা করেছেন। কৃতজ্ঞতা জানাই  আমার পরিবারের সবাইকে। বেশ কজন সহকর্মীদেরকেও কৃতজ্ঞতা জানাই।  এ পথ বন্ধুর পথ। শুরু থেকে অনেক ঝড়-ঝঞ্ঝার পথ পার হয়ে এ পর্যন্ত এসছি। পদোন্নতি পেয়ে  দ্বায়িত্ব বেড়ে গেছে মনে হলো। আরও আমাকে যোগ্য করতে হবে। কারণ অধ্যাপক পদটি শিক্ষা ক্যাডারের শীর্ষ পদ। আমাদের থেকে তরুণরা শিক্ষা নিবে।নিজেকে যোগ্য করতে চাই আরও। সহকর্মীদের, সবার সহযোগিতা ও দোয়া চাই।

সহযোগী অধ্যাপক পদের এসব কর্মকর্তাদের ২০১৫ সালের জাতীয় বেতন স্কেলে ৫০০০০-৭১২০০ টাকা বেতনক্রমে অধ্যাপক পদে পদোন্নতি দিয়ে পদায়ন করা হয়।

আদেশে বলা হয়, কর্মকর্তাদের আবশ্যিকভাবে তাদের পিডিএস লগইন করে অবমুক্ত ও যোগদান করতে হবে। ইনসিটু বা সংযুক্ত কর্মকর্তারা মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের পরিবর্তে সংযুক্ত কর্মস্থলের নির্ধারিত বেতন ও অন্যান্য ভাতা পাবেন।

প্রসঙ্গত, দীর্ঘদিন ধরে এসব কর্মকর্তার পদোন্নতি আটকে থাকায় তারা পদোন্নতির দাবি জানিয়ে আসছিলেন। তবে এই পদোন্নতিতে ১৭ ও ১৮ বিসিএস এর  কর্মকর্তারা পদোন্নতি পেলেও ১৬ ব্যাচের অনেকেই পদোন্নতি পাননি। তাই ব্যাচভিত্তিক পদোন্নতি নিশ্চিত করার দাবি জানিয়েছেন কেউ কেউ।  

এমআই 




Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল