বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

ফরিদপুরে খাদ্য কর্মকর্তাকে গ্রেপ্তার করেছে দুদক

সোমবার, মে ১৫, ২০২৩
ফরিদপুরে খাদ্য কর্মকর্তাকে গ্রেপ্তার করেছে দুদক

এহসান রানা , ফরিদপুর প্রতিনিধি: 

ফরিদপুরে মো. ছানোয়ার হোসেন (৪১) নামে এক খাদ্য কর্মকর্তাকে গ্রেপ্তার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

রবিবার (১৪ মে)  ফরিদপুর জেলা খাদ্যনিয়ন্ত্রকের কার্যালয়ের সামনে থেকে ওই খাদ্য কর্মকর্তাকে গ্রেপ্তার করা হয়। 

গ্রেফতার হওয়া খাদ্য কর্মকর্তা ছানোয়ার হোসেন জেলার বোয়ালমারী উপজেলা খাদ্য নিয়ন্ত্রকের কার্যালয়ের উপ-খাদ্য পরিদর্শক (সাময়িক বরখাস্ত) হিসেবে কর্মরত ছিলেন। এছাড়া জানা যায়, সে ঢাকার ধামরাই উপজেলার নওগাঁও গ্রামের মো. আব্দুল কুদ্দুসের ছেলে।

দুদক ফরিদপুর সমন্বিত জেলা কার্যালয় সূত্রে জানা যায়, ওই খাদ্য কর্মকর্তা সরকারি কর্মচারী হয়েও পরস্পর যোগসাজসে প্রতারণা, জালিয়াতি, অপরাধমূলক বিশ্বাসভঙ্গ ও ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে জেলার চরভদ্রাসনের বিএসডাঙ্গী খাদ্য গুদাম থেকে ১২৮৯ বস্তায় ৭৩.৭৬৩ মে.টন চাল, ৬৭ বস্তায় ৩.৩৭৪ মে.টন গম, ৪০০ বস্তায় ১৯.৯৫০ মে.টন ধান সম্বলিত খাদ্যশস্য এবং ৮৮৪১ টি খালি বস্তা (৫০ কেজির ৫০০০টি ও ৩০ কেজির ৩৮৪১টি) গত ২০২২ সালের ১০ অক্টোবর আত্মসাৎ করার অভিযোগ উঠে।

পরবর্তীতে এঘটনায় দুদক ফরিদপুর সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সরদার আবুল বাসার বাদী হয়ে একটি মামলা দায়ের করে। যার মামলা নং: ফরিদপুরের নং-০৫, তাং-১১/০৪/২০২৩ খ্রিঃ, দুদক, জি আর নং-০৫/২০২৩।

অতঃপর সুষ্ঠু তদন্তের স্বার্থে এজাহার নামীয় আসামী মো. ছানোয়ার হোসেনকে ফরিদপুর জেলা খাদ্য নিয়ন্ত্রকের কার্যালয়ে সামনে সন্দেহজনকভাবে ঘোরাফেরা করা অবস্থায় গ্রেপ্তার করে দুদক ফরিদপুর সমন্বিত জেলা কার্যালয়। 

 সমন্বিত জেলা কার্যালয়ের উপ-পরিচালক রেজাউল করিম জানান, ওই খাদ্য কর্মকর্তার বিরুদ্ধে মামলার অভিযোগপত্র দাখিলের বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে। তাইতো সুষ্ঠু তদন্তের স্বার্থে এজাহার নামীয় আসামী মো. ছানোয়ার হোসেনকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারের পর তাকে ফরিদপুরের আদালতে প্রেরণ করা হয়েছে বলে জানান দুদকের এই উপ-পরিচালক। 

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল