শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

তিতুমীর কলেজে আইটি সোসাইটির মেগা টেক ফেস্ট 'টেক মানিয়া' ২ জুন

শুক্রবার, মে ২৬, ২০২৩
তিতুমীর কলেজে আইটি সোসাইটির মেগা টেক ফেস্ট 'টেক মানিয়া' ২ জুন

নিজস্ব প্রতিবেদক:

অবশেষে অপেক্ষার প্রহর শেষে অনুষ্ঠিত হতে যাচ্ছে তিতুমীর কলেজ আইটি সোসাইটি (টিসিআইটিএস) আয়োজিত ঢাকার সাত কলেজের মেগা টেক ফেস্ট “টেক মানিয়া ১.০”। 

২ জুন তিতুমীর কলেজের শহীদ বরকত মিলনায়তনে সকাল ৯ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত অনুষ্ঠিত হবে এই টেক ফেস্ট। 

তিতুমীর কলেজের ইতিহাসে প্রথমবারের মতো আইটি সোসাইটি আইটি স্কিল প্রতিযোগিতার আয়োজন করতে যাচ্ছে যা টেক স্যাভি শিক্ষার্থীদের সহজে উপলব্ধ সেরা প্রতিভা নিয়োগ করতে সহায়তা করবে। টিসিআইটিএস এমন একটি পরিবেশ তৈরি করতে যাচ্ছে যেখানে নতুন প্রতিভারা মিলিত হতে পারে এবং তাদের মতামত ও মূল্য সরাসরি বিনিময় করতে পারে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত প্রায় সাত কলেজ সহ বেশ কিছু শিক্ষা প্রতিষ্ঠান থেকে শিক্ষার্থীরা দিনব্যাপী প্রতিযোগিতায় অংশ নেবে। 

এই ইভেন্টের কনভেনর হিসেবে কাজ করছেন তিতুমীর কলেজ আইটি সোসাইটির প্রতিষ্ঠাতা ও সভাপতি আরিফ হোসেন রাজন। চিফ ইভেন্ট এক্সিকিউটিভ হিসেবে কাজ করছেন শাহরিয়ার শাকিল।

এছাড়াও ইভেন্টে প্রধান অতিথি হিসাবে থাকছে আইসিটি ডিভিশনের সচিব মোঃ শামসুল আরেফিন ও বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থাকবে এটু আই এর প্রজেক্ট ডিরেক্টর ও অতিরিক্ত সচিব দেওয়ান মোহাম্মদ হুমাউন কবির। মূল বক্তা হিসাবে আসবে, বাংলাদেশ ফ্রিল্যান্সিং ডেভেলপমেন্ট সোসাইটির চেয়ারম্যান ডা.তানজিবা রহমান। এছাড়াও ইভেন্টে সেমিনারে বক্তা হিসেবে থাকবে দেশের আইসিটি সেক্টরে বিভিন্ন বিশেষজ্ঞরা। 

টেক ম্যানিয়া ইভেন্টের অন্যতম একটি সেগমেন্ট হলো টেক কম্পিটিশন। যেখানে গ্রাফিক্স ডিজাইন এবং  ওয়েব ডিজাইন ২টি ক্যাটাগরিতে প্রতিযোগিতার সু্যোগ আছে। এখানে পুরষ্কার থাকছে সর্বমোট নগদ ২০হাজার টাকাসহ থাকছে ১লক্ষ টাকার সমমূল্যের উপহার সামগ্রী। 

টেক ম্যানিয়া-১.০ প্রোগ্রামের লক্ষ্য হচ্ছে চতুর্থ শিল্প বিপ্লব অনুসারে নিজেকে দক্ষ করে, সে অনুযায়ী ক্যারিয়ার গড়ে তোলা। এছাড়াও এই টেক ফেস্টে  যা যা হবে-
১. নলেজ শেয়ারিং সেমিনার
২. ওপেন ইন্টারনেট এক্সাম
৩. সাংস্কৃতিক অনুষ্ঠান 

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল