মঙ্গলবার, ২২ জুন ২০২১

সাকিবকে দোষারোপ করছেন না জালাল ইউনুস

বুধবার, জুন ৬, ২০১৮
সাকিবকে দোষারোপ করছেন না জালাল ইউনুস

আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম দুটিতে হেরে ইতিমধ্যে সিরিজ হেরে গেছে বাংলাদেশ দল। সিরিজ হারার পেছনে অনেকেই টাইগার অধিনায়ক সাকিব আল হাসানকে দায়ী করছেন। অনেকের দাবি টানা খেলার মধ্যে থাকায় ক্লান্ত এই টাইগার অলরাউন্ডার।

তবে, এমনটা মনে করেন না বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস। তার ধারণা সাকিব খুবই পেশাদার একজন খেলোয়াড়। আগেও টানা খেলার অভিজ্ঞতা আছে এই ক্রিকেটারের ফলে। ফলে হারের পেছন এটাকে বড় কারণ হিসেবে দাঁড় করাতে নারাজ জালাল ইউনুস।


তিনি বুধবার সংবাদ মাধ্যমের সাথে আলাপকালে বলেছেন, ‘আমি তেমন মনে করি না যে সে ক্লান্ত। আমরা এখনও মনে করি সে খুবই পেশাদার। সে অনেক ম্যাচ খেলেছে, আগেও অনেক সিরিজ খেলেছে। সে বিশ্রাম নিয়েই সেখানে গেছে।’

প্রসঙ্গত, আইপিএলের পর লর্ডসে ৩১ মে বিশ্ব একাদশের হয়ে লর্ডসে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চ্যারিটি ম্যাচ খেলার কথা ছিল সাকিবের। তবে, আফগানিস্তান সিরিজের কথা ভেবেই তিনি সেখান থেকে নিজের নাম সরিয়ে নিয়েছিলেন।

বিসিবির পরিচালক ও কর্তা জালালের মতে ভাল পারফরম্যান্সই সিরিজের ফলাফল নির্ধারণ করে দিয়েছে। ফলে সাকিবকে দোষারোপ করার কোনো কারণ পাচ্ছেন না বিসিবির মিডিয়া কমিটির এই চেয়ারম্যান।

‘যে ভালো পারফর্ম করবে তারাই জিতবে। আগের ম্যাচের চেয়ে আমরা ব্যাটিং-বোলিং ভালো করেছি। কিন্তু তারপরও আমি বলব প্রতিটা বিভাগেই তারাই ডমিনেট করেছে। যেহেতু তারা ডমিনেট করছে, তারাই জিতছে। এখানে আমি সাকিবের কোনো সমস্যা দেখছি না।’

বাংলাদেশ দলের সিনিয়র ক্রিকেটারদের দায়িত্ব নিয়ে খেলার পরামর্শ দিয়েছেন জালাল ইউনুস। তাদের কাছে ধোনী-কেন উইলিয়ামসনের মতো একাই ম্যাচ জিতিয়ে আসার মানসিকতা চান তিনি।

‘আইপিএলে দেখেন ধোনি বা কেন উইলিয়ামসন তারা একাই ম্যাচ জেতায়। মানে তাদের ডিটারমিনেশন এমন যে আমি একা ম্যাচটা নিয়ে যাব। আমাদের সিনিয়র খেলোয়াড়দের এই রোলটা নেওয়া উচিত যে, আমি ম্যাচটা টেনে নিয়ে যাব এবং আমি টিমকে জিতিয়ে নিয়ে আসব।’


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.



স্বত্ব ২০২১ সময় জার্নাল | ডেভেলপার এম রহমান সাইদ