শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

বিশ্ববিদ্যালয় কখন খুলবে এটা সরকারের সিদ্ধান্ত: কুবি রেজিস্ট্রার

শনিবার, মে ২২, ২০২১
বিশ্ববিদ্যালয় কখন খুলবে এটা সরকারের সিদ্ধান্ত: কুবি রেজিস্ট্রার

মাহমুদুল হাসান, কুবি প্রতিনিধি:

বিশ্ববিদ্যালয় কখন খুলবে এটা সরকারের সিদ্ধান্ত বলে মন্তব্য করেছেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) রেজিস্ট্রার অধ্যাপক ড. মো. আবু তাহের। 

করোনার কারনে দীর্ঘদিন ধরে সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রেখেছে সরকার। কিন্তু এবার অবিলম্বে হল-ক্যাম্পাস খুলে দেয়ার দাবিতে মানববন্ধনের ডাক দিয়েছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) সাধারণ শিক্ষার্থীরা।

সোমবার (২৪ মে) সকাল ১০ টায় বিশ্ববিদ্যালয়ের গোল চত্বরে এ মানববন্ধন অনুষ্ঠিত হবে বলে জানা গেছে।

শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়া, স্থগিত হওয়া পরীক্ষাগুলো ১৫-২০ দিনের সময় দিয়ে নিয়ে নেয়া, স্বাস্থ্যবিধি মেনে শ্রেণী কার্যক্রম চালু সহ আরো বেশ কিছু দাবি নিয়ে তারা এ মানববন্ধনে অংশ নিবেন।

বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের শিক্ষার্থী রায়হান আবির আহমেদ  বলেন, দীর্ঘদিন ধরে আমাদের শিক্ষা কার্যক্রম বন্ধ আছে। আমাদের দাবি  বিশ্ববিদ্যালয়গুলো খুলে দিয়ে স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা ও শ্রেণী কার্যক্রম শুরু হোক। আমাদের যে সময় নষ্ট হচ্ছে এর জন্য তো চাকরির বয়সও বাড়বে না।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি ড. শামিমুল ইসলাম এ ব্যাপারে বলেন, শিক্ষার্থীদের দাবি নিঃসন্দেহে যৌক্তিক। প্রথমত আমি ব্যক্তিগতভাবে শিক্ষার্থীদের এই সেন্টিমেন্ট ধারণ করি। পাশাপাশি সার্বিক দিকটাও বিবেচনা করতে হয়।  দীর্ঘদিন এক বছরের প্রায় অধিককাল ক্যাম্পাস বন্ধ রয়েছে। শিক্ষার্থীদের শিক্ষাজীবন দীর্ঘায়িত হচ্ছে এটা তো কোনোভাবেই কাম্য না। সামগ্রিকভাবেই সিদ্ধান্ত নিতে হবে।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ড. মো. আবু তাহের বলেন, সরকার ভ্যাকসিন দিবে বলছে কিন্তু এখন তো সবকিছুই পিছিয়ে গেছে। এখনো সরকার থেকে নতুন কোন নির্দেশনা আসে নাই। এখন আমরা কিছুই বলতে পারবো না কখন বিশ্ববিদ্যালয় খুলে। ২৯ মে পর্যন্ত চলমান ছুটি বহাল আছে এটুকু জানি। আর সরকার থেকে বলা হয়েছে শিক্ষার্থীদের ভ্যাকসিন দিয়ে বিশ্ববিদ্যালয় খুলবে। এখন এটা অনিশ্চিত। কখন খুলবে এটা সরকারের সিদ্ধান্ত।

প্রসঙ্গত, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) প্রশাসন ২০২০ সালের ২০ ডিসেম্বর থেকে স্নাতক ও স্নাতকোত্তরের বিভিন্ন পর্যায়ের  পরীক্ষা নেয়া শুরু করলেও সরকারি নির্দেশনায় এ বছরের ২৩ ফেব্রুয়ারি সেসব পরীক্ষা আবারো স্থগিত হয়ে যায়।


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল