সোমবার, ০৬ মে ২০২৪

শুধু তুমিই পারো এভাবে খেলতে, ম্যাক্সওয়েলকে কোহলি

বুধবার, নভেম্বর ৮, ২০২৩
শুধু তুমিই পারো এভাবে খেলতে, ম্যাক্সওয়েলকে কোহলি

 স্পোর্টস ডেস্ক:

আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ জয়ী অভাবনীয় এক ইনিংস খেলে ক্রিকেট বিশে^র অনেক পরিসংখ্যানই বদলে দিয়েছেন গ্লেন ম্যাক্সওয়েল। মানসিক দৃঢ়তায় এমন ভাবেও যে খেলা যায় ও দলকে জয় উপহার দেয়া যায়, তা যেন ম্যাক্সওয়েল সবাইকে চোখে আঙ্গুল দিয়ে শিখিয়ে দিয়েছেন। ম্যাক্সওয়েলের ঝকঝকে ইনিংসটি এ পর্যন্ত ওয়ানডেতে সব স্মরনীয় ইনিংসকে ছাড়িয়ে গেছে, এতে কোন সন্দেহ নেই। বারবার পেশীর ইনজুরি নিয়ে ব্যাটিং থেকে সড়ে আসার সিদ্ধান্তও প্রায় নিয়ে ফেলেছিলেন ম্যাক্সওয়েল। কিন্ত দেশের প্রতি ভালবাসা থেকে শেষ পর্যন্ত জয় উপহার দিয়েছে অস্ট্রেলিয়াকে।

ভারতীয় প্রিমিয়ার লিগে ম্যাক্সওয়েলের দল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর সতীথ বিরাট কোহলি সামাজিক যোগাযোগ মাধ্যমে এ সম্পর্কে লিখেছেন, ‘শুধুমাত্র তুমিই পারো’।

মুম্বাইয়ের অসাধারণ ঐ ইনিংসের পর সারা বিশ^জুড়েই প্রশংসায় ভাসছেন ম্যাক্সওয়েল। বুধবার সকালে টুইটারে এ ব্যপারে সকলের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে ম্যাক্সওয়েল লিখেছেন, ‘যারা আমাকে শুভেচ্ছা পাঠিয়েছে তাদের সবাইকে অনেক ধন্যবাদ। আমি অনেকটাই আবেগে আপ্লুত হয়ে যাচ্ছি। প্যাট কামিন্স ওখানে দারুন খেলেছে। মাঝে মাঝে আমি তার প্রতি রূঢ় হয়েছি, এ জন্য দুঃখিত।’

অথচ ব্যক্তিগত মাত্র ৩৩ রানে ফাইন লেগে মুজিব উর রহমানের সহজ ক্যাচে পরিণত হয়ে ম্যাক্সওয়েল  ফিরে যেতে পারতেন। বিশ্বকাপের ইতিহাসে তৃতীয় ডাবল সেঞ্চুরির পথে আরো একবার তিনি জীবন ফিরে পেয়েছিলেন। ম্যাক্সওয়েল স্বীকার করেছেন এই ঘটনাগুলো তাকে ডাবল সেঞ্চুরির পথে এগিয়ে নিয়ে গেছে, ‘ফিল্ডিংয়ের সময় আজ খুব গরম ছিল। গরমের কারণে খুব বেশি অনুলীশন করিনি, যে কারণে পেশির টান অনুভব করি। কিন্তু সবকিছুর পরও ব্যাটিংয়ে স্থির থেকে যতক্ষন সম্ভব খেলা চালিয়ে যাবার পরিকল্পনা ছিল। এলবিডব্লিউর রিভিউ আমার পক্ষে গিয়েছিল। সব মিলিয়ে ভাগ্য আমার সহায় ছিল। কোন সুযোগ না দিয়ে ইনিংসটি এগিয়ে নিয়ে গেলে সেটা আরো ভাল গতো। কিন্তু তারপরও আমি গর্বিত। আজকের এই ম্যাচের পর আমাদের ওপর সকলের আস্থা আরও বেড়ে গেছে। এভাবেই আমরা একটি দল হিসেবে এগিয়ে যেতে চাই।’

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল