বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

মালদ্বীপ সিআইপি সোহেল রানা'র টিউবওয়েল উপহারে আনন্দিত এলাকাবাসী

বৃহস্পতিবার, নভেম্বর ৩০, ২০২৩
মালদ্বীপ সিআইপি  সোহেল রানা'র টিউবওয়েল উপহারে আনন্দিত এলাকাবাসী

মোঃ আবদুল্লাহ কাদের মালদ্বীপ:

 গ্লোবাল রিচ গ্রুপ অফ কোম্পানির চেয়ারম্যান আলহাজ্ব সোহেল রানা, বিদেশে বাংলাদেশী পণ্যের আমদানিকারক ক্যাটাগরিতে টানা ৪র্থ বার সিআইপি মনোনিত হয়েছে মালদ্বীপ থেকে।  সিআইপি আলহাজ্ব সোহেল রানা দেশের প্রত্যন্ত এলাকায় কিছু অসহায় মানুষ আছে, যাদের কাছে একটি টিউবওয়েল স্থাপন করার মতো সামর্থ্য নেই।

তারা দিনের পর দিন অন্যের বাড়ি থেকে পানি এনে পান করেন। তেমনি চাপাইনবয়াবগঞ্জ এর, বানু বেগম, খাইরুল ইসলাম,আলতয়ারা বেগম, এবং নিজাম উদ্দিন এর বাড়িতে টিউবওয়েল না থাকায় অন্যের বাড়ি থেকে পানি নিয়ে আসেন এমন একটি তথ্য আমার কাছে আসলে আমি দ্রুত তাদের জন্য টিউবওয়েলের ব্যবস্থা করার জন্য উদ্যোগ নেই এবং আলহামদুলিল্লাহ কাজটি সম্পুর্ন করতে পেরেছি ।

টিউবওয়েল পাওয়া অসহায় মানুষ গুলো অনুভূতি প্রকাশ করে বলেন অন্যের বাড়ি থেকে পানি নিয়ে আসতে খুব কষ্ট হতো, স্থানীয় একজন ভাইয়ের মাধ্যমে আমাদেরকে টিউবওয়েল বসিয়ে দিয়েছে মালদ্বীপ প্রবাসী বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ্ব সোহেল রানা । এখন থেকে ঠিক মতো নামাজের জন্য অজু করতে পারবো পানি খেতে পারবো আমরা খুব খুশি হয়েছি। আল্লাহ পাক তাহার নেক হায়াত ও কামাই রুজিতে বরকত দিক সবসময় এই দোয়াই করবো।

উল্লেখ্য সিআইপি আলহাজ্ব সোহেল রানা বলেন, আমি চাই এমন মানুষগুলোর জন্য নিরাপদ পানির ব্যবস্থা করতে। আমার এ সামাজিক কর্মকাণ্ড একটি চলমান প্রক্রিয়া, টিউবওয়েল দেওয়ার পাশাপাশি যখনই মানুষের অসহায় জীবনের কথা শুনেছি তখনই চেষ্টা করেছি তাদের জন্য কিছু করার। তিনি দেশে ও প্রবাসে সকলের কাছে দোয়া চেয়েছেন তিনি বলেন সবাই দোয়া করবেন আমি যেন এ কাজ চালিয়ে যেতে পারি সবসময়। তিনি আরও বলেন সামনে মসজিদ নির্মাণ সহ বেশ কিছু সামাজিক কাজের আশ্বাস দিয়েছি মানুষকে। 

টিউবওয়েল না থাকায় বহুদিন ধরে অসহায় মানুষ গুলোর খাবার পানির অনেক টা কষ্টে ছিল, অন্যের বাড়ি থেকে প্রতিদিন খাবার পানি সংগ্রহ করতে হতো তাদেরকে। বিষয়টি স্থানীয় কারও নজরে না এলেও, এসেছে মালদ্বীপ প্রবাসী বিশিষ্ট ব্যাবসায়ী সিআইপি আলহাজ্ব সোহেল রানার।

তিনি বিষয়টির সত্যতা জানার পর চাঁপাইনবাবগঞ্জ এর কয়েকটি গ্রামে টিউবওয়েল উপহার দিয়েছেন। আর এই টিউবওয়েল পেয়ে আনন্দে আত্মহারা তারা। সোহেল রানার উপহারের মাধ্যমে এতদিনের কষ্ট লাঘব হলো তাদের।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল