বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

বাতিঘর আদর্শ পাঠাগারে মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র প্রদর্শনী

মঙ্গলবার, ডিসেম্বর ১২, ২০২৩
বাতিঘর আদর্শ পাঠাগারে মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র প্রদর্শনী

জোবায়ের আহমদ, টাঙ্গাইল প্রতিনিধি:

মহান বিজয় দিবস উপলক্ষে টাঙ্গাইলে মুক্তিযুদ্ধভিত্তিক আলোকচিত্র, বই ও চলচ্চিত্র প্রদর্শনী করা হয়েছে।
মঙ্গলবার (১২ ডিসেম্বর) সদর উপজেলার চৌরাকররা গ্রামে 'বাতিঘর আদর্শ পাঠাগার' দিনব্যাপী এই প্রদর্শনীর আয়োজন করে।

এসময় মুহম্মদ জাফর ইকবালের উপন্যাস অবলম্বনে মোরশেদুল ইসলাম পরিচালিত 'আমার বন্ধু রাশেদ', চাষী নজরুল ইসলাম পরিচালিত 'ওরা ১১জন' ও হুমায়ূন আহমেদ পরিচালিত 'আগুনের পরশমণি' চলচ্চিত্র তিনটি প্রদর্শিত হয়।‌

সকাল নয়টা থেকে বিকেল সাড়ে চারটা পর্যন্ত চলা এ প্রদর্শনী বাতিঘর আদর্শ পাঠাগারের সদস্য-পাঠকসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের জন্য উন্মুক্ত রাখা হয়।
প্রদর্শনীতে আসা ৮ম শ্রেণী শিক্ষার্থী রাকিবুল হাসান বলেন, আমরা এ প্রদর্শনীর মাধ্যমে মহান মুক্তিযুদ্ধের ইতিহাস সম্পর্কে জানতে পেরেছি। এমন সুন্দর আয়োজনের জন্য বাতিঘর আদর্শ পাঠাগার কর্তৃপক্ষকে ধন্যবাদ জানাই।

বাতিঘর আদর্শ পাঠাগারের সভাপতি মোঃ শাহজাহান বলেন, মহান মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা আমাদের ইতিহাসের এক অবিস্মরণীয় অধ্যায়। শিশু-কিশোরদের মধ্যে ইতিহাস ছড়িয়ে দিতে ও দেশপ্রেমে উদ্বুদ্ধ করতে আমরা এ আয়োজন করছি।

উল্লেখ্য, ‘এসো বই পড়ি, নিজেকে আলোকিত করি’ স্লোগানকে সামনে রেখে টাঙ্গাইল সদর উপজেলার চৌরাকররা গ্রামে ২০১০ সালে গড়ে ওঠে বাতিঘর আদর্শ পাঠাগার। প্রতিষ্ঠার পর থেকে পাঠাগারটি মানুষের মধ্যে পাঠাভ্যাস তৈরি ও জ্ঞানভিত্তিক সমাজ বিনির্মাণে সেলুন, বাসস্ট্যান্ড ও স্টেশন অণু-পাঠাগার স্থাপনসহ শিক্ষামূলক কর্মকান্ডের পাশাপাশি আর্তমানবতার সেবায় বিভিন্ন সামাজিক কার্যক্রম পরিচালনা করে আসছে।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল