বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

বইফেরী জন্মোৎসব ও বেস্টসেলার অ্যাওয়ার্ড-২০২৩ প্রদান অনুষ্ঠিত

শনিবার, ডিসেম্বর ২৩, ২০২৩
বইফেরী জন্মোৎসব ও বেস্টসেলার অ্যাওয়ার্ড-২০২৩ প্রদান অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক:

অনলাইন বই বিপণন প্রতিষ্ঠান বইফেরী ডট কম এর ২য় জন্মবার্ষিকী উপলক্ষ্যে আয়োজন করেছে ‘বইফেরী জন্মোৎসব ও বেস্টসেলার অ্যাওয়ার্ড- ২০২৩’। এ আয়োজনে ‘সৃজনশীল’, ‘মননশীল’, 'অনুবাদ' ও 'ইসলামিক' বিভাগে নির্বাচন করা হয়েছে বেস্টসেলার বই, লেখক ও প্রকাশনী। পাশাপাশি বইকে বিভিন্নভাবে ছড়িয়ে দেওয়ার সামাজিক অবদান-স্বরূপ 'বইয়ের শহর' ফেসবুক গ্রুপকে সম্মাননার জন্য নির্বাচিত করা হয়েছে। ২২ ডিসেম্বর-২০২৩, রোজ শুক্রবার বিকেলে বাংলাদেশ জাতীয় জাদুঘর এর কবি সুফিয়া কামাল মিলনায়তনে আয়োজিত হয়েছে 'বইফেরী জন্মোৎসব ও বেস্টসেলার অ্যাওয়ার্ড-২০২৩' প্রদান অনুষ্ঠান। বইফেরী ডট কম এর চেয়ারম্যান রাশেদুল আলম এর সভাপতিত্বে চমৎকার এ আয়োজনে প্রধান অতিথি হিসেবে আসন অলংকিত করেছেন কথাসাহিত্যিক ও প্রথম আলো'র ব্যবস্থাপনা সম্পাদক আনিসুল হক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ছড়াকার ও বাংলাদেশ শিশু একাডেমির মহাপরিচালক আনজীর লিটন, অতিরিক্ত কমিশনার (বাংলাদেশ কাস্টমস) ও গোয়েন্দা লেখক অরুণ কুমার বিশ্বাস, কথাসাহিত্যিক ও মনোশিক্ষাবিদ মোহিত কামাল ও বাংলাদেশ ব্যাংক এর নির্বাহী পরিচালক খুরশীদ আলম। 
অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন বইফেরী ডট কম এর টিম লিডার হাসানুল হক পায়েল। সৃজনশীল ও মননশীল বিভাগে লেখক হিসেবে পুরস্কার পেয়েছেন- মোশতাক আহমেদ, ইকবাল বাহার, লতিফুল ইসলাম শিবলী, ওয়াহিদ তুষার, গাজী মিজানুর রহমান, মুহম্মদ আনোয়ার হোসেন ফকির। ইসলামিক ও অনুবাদ বিভাগে পেয়েছেন- আরিফ আজাদ, ডা. শামসুল আরেফীন, মিরাজ রহমান, অনীশ দাস অপু, প্রিতম মুজতাহিদ ও এ. এস. এম. রাহাত। সৃজনশীল ও মননশীল বিভাগে পুরস্কার পাওয়া বইয়ের মধ্যে রয়েছে- একজন তারা মিয়া, লাভ ইট অর লিভ ইট, আমাদের ঠিকানা বদলে গেছে, বক্তৃতা দিতে শিখুন, স্বপ্ন ও সফলতা, পাসপোর্ট টু গ্রামার। ইসলামিক ও অনুবাদ বিভাগে রয়েছে- কুরআন থেকে নেওয়া জীবনের পাঠ, রিফ্লেকশন ফ্রম সূরা ইউসুফ, ওপারেতে সর্বসুখ, হাউ টু টক টু এনিওয়ান, ডোপামিন ডিটক্স, মাস্টার ইয়োর ইমোশনস। সৃজনশীল ও মননশীল বিভাগে পুরস্কার পাওয়া প্রকাশনীর মধ্যে রয়েছে- আদর্শ, তাম্রলিপি, নালন্দা, কেন্দ্রবিন্দু, দাঁড়িকমা, অদম্য প্রকাশ। ইসলামিক বিভাগে রয়েছে- সমকালীন প্রকাশন, সত্যায়ন প্রকাশন, গার্ডিয়ান পাবলিকেশনস। অনলাইনে বই কেনা-বেচার আদর্শ একটি মার্কেটপ্লেস 'বইফেরী ডট কম'। সহজ ও ঝামেলামুক্ত সেবা দেওয়ায় খুব অল্পসময়েই দেশের অন্যতম প্রধান একটি অনলাইন বুকশপে পরিণত হয়েছে প্রতিষ্ঠানটি।

এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল