রবিবার, ২১ জুলাই ২০২৪

পাকিস্তানকে হারিয়ে নিউজিল্যান্ডের সিরিজ জয়

বুধবার, জানুয়ারী ১৭, ২০২৪
পাকিস্তানকে হারিয়ে নিউজিল্যান্ডের সিরিজ জয়

স্পোর্টস ডেস্ক:
 
 তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচেও নিউজিল্যান্ডের পাহাড়সম ২২৪ রানের জবাবে লড়াই শুরু করে পাকিস্তান। দলের কেউ ফিন অ্যালেন হয়ে উঠতে না পারায় শেষ পর্যন্ত আর টিকে থাকতে পারেনি তারা।

অবশেষে কিউইদের কাছে ৪৫ রানে হেরে সিরিজ খুইয়েছে শাহিন শাহ আফ্রিদির দল। পাঁচ ম্যাচের সিরিজে ৩-০ তে ব্যবধানে এগিয়ে সিরিজ নিশ্চিত করেছে নিউজিল্যান্ড।

সিরিজের প্রথম দুই ম্যাচে হাফসেঞ্চুরি হাঁকিয়েছিলেন বাবর আজম। আজ তৃতীয় ম্যাচের কিউইদের বিপক্ষে একাই লড়াই করে হাফসেঞ্চুরি তুলে নেন তিনি। ৮ বাউন্ডারি আর এক ছক্কায় ৩৭ বলে ৫৮ রান করেন তিনি।

তবে সতীর্থদের সহায়তা না পাওয়ায় এই অর্ধশতকও বিফলে গেল বাবরের। এ নিয়ে টানা তিন হাফসেঞ্চুরি বিফলে গেলো পাকিস্তানি ডানহাতি ব্যাটারের।

বুধবার ডানেদিনে টস ভাগ্য সহায় হয়েছিল পাকিস্তানের। কিন্তু টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত না নিয়ে যে কত বড় ভুল করলেন শাহিন শাহ আফ্রিদি, সেটি পরক্ষণেই বুঝিয়ে দিলেন ফিন অ্যালেন। পাকিস্তানি বোলারদের তুলোধুনো করলেন তিনি।

কিউই ব্যাটারের ঝোড়ো ব্যাটিংয়ে তোলা ১৩৭ রানের ইনিংসের (৬২ বলে) উপর ভর করে পাকিস্তানের সামনে প্রায় অসম্ভব ২২৪ রানের লক্ষ্য ছুঁড়ে দেয় কিউইরা। জবাবে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৭৯ রান তুলতে পারে পাকিস্তান।

ব্যাট করতে পাকিস্তানি বোলারদের মুড়ি মুড়কির মতো উড়িয়ে মারতে শুরু করলেন অ্যালেন। পুরো ইনিংসে ১৬টি ছক্কা হাঁকালেন তিনি। এই ম্যাচে আফগানিস্তানের ওপেনার হাজরত উল্লাহ জাঝাইয়ের ন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এক ইনিংসে সবচেয়ে বেশি ছক্কার রেকর্ডে ভাগ বসালেন অ্যালেন। ২০১৯ সালে দেরাদুনে আয়ারল্যান্ডের বিপক্ষে ১৬টি ছক্কা হাঁকিয়েছিলেন আফগান ওপেনার। ওই ম্যাচে জাঝাই খেলেছিলেন ১৬২ রানের ইনিংস।

নিউজিল্যান্ডের হয়ে এদিন বলতে গেলে একাই খেলেছেন অ্যালেন। ১৬ টি ছক্কার সঙ্গে ৪টি চারও হাঁকিয়েছেন তিনি। এছাড়া ২৩ বলে ৩১ রানের ইনিংস খেলেছেন টিম সেইফার্ট। অবশেষে ৭ উইকেট হারিয়ে ২২৪ রান তোলে নিউজিল্যান্ড।

অপরদিকে পাকিস্তানের হয়ে সর্বোচ্চ ৫৮ রানের ইনিংস খেলেন বাবর। এছাড়া মোহাম্মাদ নেওয়াজ করেছেন ১৫ বলে ২৮ রান এবং মোহাম্মদ রিজওয়ান খেলেছেন ২০ বলে ২৪ রানের ইনিংস। নির্ধারিত ২০ ওভারে পাকিস্তান তুলতে পারে ১৭৯ রান।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল