বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

রব্বানী-রায়হানের নেতৃত্বে ইবির 'আবৃত্তি আবৃত্তি'

সোমবার, ফেব্রুয়ারী ২৬, ২০২৪
রব্বানী-রায়হানের নেতৃত্বে ইবির 'আবৃত্তি আবৃত্তি'

সাইফ ইব্রাহিম, ইবি প্রতিনিধি:

বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের অন্তর্ভুক্ত ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) সাংস্কৃতিক সংগঠন 'আবৃত্তি আবৃত্তি'র ২০২৪ সালের নতুন কমিটি গঠন করা হয়েছে। এতে ব্যবস্থাপনা বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী গোলাম রব্বানী সভাপতি এবং বাংলা বিভাগের একই বর্ষের শিক্ষার্থী আবু রায়হান রানা সাধারণ সম্পাদক হিসেবে মনোনীত হয়েছেন।  

রোববার (২৫ ফেব্রুয়ারি) ভাষা শহীদের স্মরণে টিএসসিসিতে সংগঠনটির আয়োজিত শুদ্ধ ভাষাচর্চা বিষয়ক কর্মশালা শেষে বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদ এর সাংগঠনিক সম্পাদক খান মাজহারুল হক এই নতুন কমিটি ঘোষণা করেন। 

১৫ সদস্য বিশিষ্ট কমিটির অন্য সদস্যরা হলেন, সহ-সভাপতি দিপেন রায়, যুগ্ম সাধারণ সম্পাদক নওশীন পর্নিনী সুম্মা, সাংগঠনিক সম্পাদক আব্দুল মাজেদ সাগর, অর্থ সম্পাদক সুইটি পাল, দপ্তর সম্পাদক মুহিববুল্লাহ, সাহিত্য সম্পাদক সূচনা ত্রিপুরা, অনুষ্ঠান সম্পাদক আব্দিম মুনিব, প্রযুক্তি বিষয়ক সম্পাদক ফারহানা ইবাদ রিয়া ও সহ প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইনসানুল ইমাম নূর। এছাড়াও কমিটিতে কার্যনির্বাহী সদস্য হিসেবে রয়েছেন মুক্তারুল হক, ফাতিমা আক্তার স্বর্ণা, তানজিম সিকদার তনু ও তৃপ্তি ঘোষ।

নতুন সভাপতি গোলাম রব্বানী বলেন, ‘আবৃত্তি আবৃত্তি ক্যাম্পাসের একমাত্র আবৃত্তি বিষয়ক সংগঠন। দেশের সংস্কৃতি ও ঐতিহ্য ধরে রাখতে সকল সদস্যকে একজন প্রকৃত বাঙ্গালী করতে সহযোগিতা করা ছাড়াও জাতীয় দিবসগুলো  অনুষ্ঠানের মাধ্যমে পালন করে থাকে। নতুন কমিটির সবাই অনেক পরিশ্রমী ও দক্ষ, আশা রাখছি সবার সহযোগিতা সংগঠনকে আরও নান্দনিক ও বিচক্ষণতার সাথে অনেকদূর এগিয়ে নিয়ে যাবে।’

উল্লেখ্য, 'আবৃত্তি আবৃত্তি' বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের অন্তর্ভুক্ত ইসলামী বিশ্ববিদ্যালয়ের একমাত্র আবৃত্তি বিষয়ক সংগঠন। ২০০৩ সালে যাত্রা শুরু করে। প্রতিষ্ঠার পর থেকে শিক্ষার্থীদের মাঝে শুদ্ধ ভাষা চর্চা ও আবৃত্তি প্রশিক্ষণে কাজ করে যাচ্ছে সংগঠনটি।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল