রবিবার, ২৮ এপ্রিল ২০২৪

দিনাজপুরে বিভিন্ন আয়োজনে জাতীয় বীমা দিবস পালিত

শুক্রবার, মার্চ ১, ২০২৪
দিনাজপুরে বিভিন্ন আয়োজনে জাতীয় বীমা দিবস পালিত

মাহবুবুল হক খান, দিনাজপুর প্রতিনিধি:

"করবো বীমা গড়বো দেশ, স্মার্ট হবে বাংলাদেশ" এই প্রতিপাদ্যকে সামনে রেখে সারা দেশের ন্যায় দিনাজপুরে জাতীয় বীমা দিবস-২০২৪ পালন করা হয়েছে। এ উপলক্ষে দিনাজপুর জেলা প্রশাসনের আয়োজনে ও দিনাজপুরে কর্মরত বিভিন্ন বীমা কোম্পানীর সহযোগিতায় বর্ণাঢ্য শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১ মার্চ-২০২৪) সকাল ১০টায় দিনাজপুর জেলা প্রশাসক কার্যালয়ের সামনে থেকে এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় জেলা প্রশাসক কার্যালয়ের সামনে এসে শেষ হয়। 

শোভাযাত্রায় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ জানে আলম, অতিরিক্ত পুলিশ সুপার (অর্থ ও প্রশাসন) মোঃ মমিনুল করিমসহ দিনাজপুরে কর্মরত বিভিন্ন বীমা কোম্পানীর প্রতিনিধিবৃন্দ অংশগ্রহণ করেন।
শোভাযাত্রা শেষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ জানে আলম।  আলোচনা সভায়  বক্তব্য বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (অর্থ প্রশাসন) মোঃ মমিনুল করিম। 

জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারহানা ফেরদৌস শিউলী'র সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (অর্থ ও প্রশাসন) মোঃ মমিনুল করিম। 
সভাপতির বক্তব্যে অনুষ্ঠানের সভাপতি অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ জানে আলম বলেন, বীমা কোম্পানীগুলো দেশ ও জাতির অর্থনৈতিক উন্নয়নে কাজ করছে। বীমা কোম্পানীগুলোকে সততা ও নিষ্ঠার সাথে কাজ করার আহবান জানান তিনি।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন প্রগতি লাইফ ইন্স্যুরেন্স কোম্পানী লিমিটেডের ভিপি ও রংপুর ডিভিশন ইনচার্জ ফজলুর রহিম মাহমুদ। 

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ফারইষ্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানী লিমিটেডের ভিপি ও দিনাজপুর ডিভিশন ইনচার্জ কাজী মোঃ ইসরাফিল, জীবন বীমা কর্পোরেশনের জেলা ম্যানেজার মোঃ আব্দুল আউয়াল, ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্স কোম্পানী দিনাজপুর জেলা ম্যানেজার মোঃ আনোয়ারুল ইসলাম, পপুলার লাইফ ইন্স্যুরেন্স কোম্পানীর জেলা ম্যানেজার রঞ্জিত কুমার কুন্ডু, মেঘনা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানীর জেলা ম্যানেজার মোঃ মিনহাজুল ইসলাম প্রমূখ।

অনুষ্ঠানে জীবন বীমা কর্পোরেশন, সাধারণ বীমা কর্পোরেশন, ফারইষ্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানী, প্রগতি লাইফ ইন্স্যুরেন্স কোম্পানী, পপুলার লাইফ ইন্স্যুরেন্স, মেঘনা লাইফ ইন্স্যুরেন্স, ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্স কোম্পানী, মার্কেন্টাইল ইসলামী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানী, সন্ধানী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানীসহ দিনাজপুরে কর্মরত বিভিন্ন লাইফ ও নন-লাইফ বীমা কোম্পানীর প্রতিনিধিবৃন্দ অংশগ্রহণ করেন। 

এর আগে প্রজেক্টরের মাধ্যমে বীমা সম্পর্কে একটি বিশেষ প্রতিবেদন উপস্থাপন করা হয়।
উল্লেখ্য, ২০২০ সালের ১ মার্চকে বর্তমান সরকারের প্রধানমন্ত্রী জাতীয় বীমা দিবস হিসেবে ঘোষণা করেন। সে থেকে ১ মার্চ জাতীয় বীমা দিবস হিসেবে পালন করা হচ্ছে। সে হিসেবে এবারের দিবসটি পঞ্চম বীমা দিবস।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল