রবিবার, ২৮ এপ্রিল ২০২৪

কাল থেকে যেসব স্থানে ৬০০ টাকায় মিলবে গরুর মাংস

শনিবার, মার্চ ৯, ২০২৪
কাল থেকে যেসব স্থানে ৬০০ টাকায় মিলবে গরুর মাংস

নিজস্ব প্রতিবেদক:

রাজধানীর ৩০ স্থানে মিলবে ৬০০ টাকা কেজি দরে গরুর মাংস। রমজান উপলক্ষে ট্রাক সে‌লের মাধ‌্যমে আগামীকাল রোববার (১০ মার্চ) থেকে বিক্রি হবে এই গরুর মাংস।

ওই ট্রাকে খাসির মাংস ৯০০ টাকা কেজি দরে। সলিড ব্রয়লার বিক্রি হবে ২৮০ টাকায়। ডিম বিক্রি হবে প্রতিটি ১০ টাকা ৫০ পয়সায়।

গত ৪ মার্চ রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে জেলা প্রশাসক সম্মেলনের দ্বিতীয় দিনের দ্বিতীয় অধিবেশনে সাংবাদিকদের এ তথ্য জানান মৎস্য ও প্রাণী সম্পদমন্ত্রী আব্দুর রহমান।

১০ মার্চ থেকে শুরু হয়ে সল্পমূল্য এই পণ্য বিক্রি হবে ঈদের আগের দিন পর্যন্ত। প্রতিটি স্পটে সার্বক্ষণিক মনিটরিং করবেন মন্ত্রণালয় ও অধিদফতরের কর্মকর্তারা।

বাংলাদেশ ডেইরি ফার্মার্স অ্যাসোসিয়েশন (বিডিএফএ) ও সারাদেশের গবাদিপশু খামারিদের সহযোগিতায় এই প্রকল্প বাস্তবায়ন করবে সরকার।

বিক্রয়কাজ সহজ করার জন্য দৈনিক পরিচালন খরচ বহন করবে সরকার। চালকের মজুরিসহ প্রতিটি ভ্যানের পেছনে দৈনিক প্রায় ১০ হাজার টাকা খরচ হবে। 

প্রাণীসম্পদ অধিদফতরের পরিচালক (সম্প্রসারণ) মো. শাহিনুর আলম জানিয়েছেন, এই ব্যবস্থাপনায় খামারিরা তাদের পণ্য বিক্রি করে টাকা নিয়ে নেবেন। এটা দুই পক্ষের যৌথ উদ্যোগে মানুষকে সেবা দেওয়া।

প্রতিদিন একেকটি ভ্যানে ১০০ কেজি গরুর মাংস, ৫০ কেজি ড্রেসড ব্রয়লার মুরগি, ১০ কেজি খাসি, ৪ হাজার ডিম ও ২০০ লিটার দুধ বিক্রি করা হবে।  

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল