শনিবার, ০৪ মে ২০২৪

ফরিদপুরে বালু উত্তোলনকারী শ্রমিকরা ৪ দিন ধরে বেকার, প্রতিকারের আহবান

সোমবার, এপ্রিল ২২, ২০২৪
ফরিদপুরে বালু উত্তোলনকারী শ্রমিকরা ৪ দিন ধরে বেকার, প্রতিকারের আহবান

এহসান রানা, ফরিদপুর প্রতিনিধি:

ফরিদপুরের  সদর উপজেলার ডিগ্রিরচর ইউনিয়নের ধলার মোড় এলাকার শহর রক্ষা বাধ সংলগ্ন এলাকায়  পদ্মা নদীর পাড় থেকে দীর্ঘ দিন ধরে কিছু বালু ব্যবসায়ীরা রাতের আধারে বালু উত্তোলন করে আসছিল । ফরিদপুর শহর রক্ষা বাধের স্বার্থে গত ১৭ই এপ্রিল দিবাগত মধ্যরাতে জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের যৌথ অভিযানে ৮ টি ভ্যেকু ও ২৩ টি ড্রাম ট্রাক জব্দ করে রাখে । এতে অনেক ট্রাক ও ভ্যেকু চালকেরা ৪ দিন ধরে বেকার দিন পার করছে। 

বর্তমানে প্রশাসন পুলিশি পাহারায় শহর রক্ষা বাধ সংলগ্ন স্থান থেকে বালু ও মাটি কাটা বন্ধ রাখা হয়েছে । 

এই জব্দের কারণে প্রায় ৪৮ জন  ট্রাক চালক, ভ্যেকু চালক , হেলপার ও শ্রমিকরা  বেকার হয়ে পড়েছে । এখন তাদের সংসার চালানোই দুঃসাধ্য হয়ে পড়েছে বলে জানান হেলপার , চালক ও শ্রমিকেরা ।  একাধিক ট্রাক চালক , হেলপার ও শ্রমিকেরা জানান , আমরা ট্রাক ভাড়ায় খাটি , এই বালু / মাটি বৈধ না অবৈধ তা আমাদের জানা নেই । আমরা ভাড়ায় খাটি , যে যখন ডাকবে আমরা তাদের ভাড়ায় ব্যবহার হবো কারণ এ কাজের উপর আমাদের সংসার নির্ভরশীল ।
 
নাম প্রকাশে অনিচ্ছুক এলাকার একাধিক ব্যক্তিরা জানান , যেখান থেকে বালু ও মাটি উত্তোলনের জন্য ভ্যেকু ও ড্রাম ট্রাক জব্দ করা হয়েছে সে জায়গা ব্যক্তি মালিকানাধীন । 

সরেজমিনে গেলে রোববার ( ২১শে এপ্রিল ) বিকেলে ঘটনাস্থলে গেলে দেখা যায়,  আটক করা ভ্যেকু , ট্রাক  ঐ এলাকাতেই পুলিশি পাহাড়ায় আছে । 

দায়িত্বরত ফরিদপুরের কোতোয়ালি থানার  ওসি (অপারেশন) আবুল খায়ের জানান , যাচাই বাছাই করে ট্রাক ও ভ্যেকু ছেড়ে দেয়া হবে ।  আশা করি দ্রুত সময়ে সমাধান হয়ে যাবে। 

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল