রবিবার, ২১ জুলাই ২০২৪

স্বাধীন ফিলিস্তিন প্রতিষ্ঠার দাবিতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাইক্লিস্টের র‍্যালি

সোমবার, মে ২০, ২০২৪
স্বাধীন ফিলিস্তিন প্রতিষ্ঠার দাবিতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাইক্লিস্টের র‍্যালি

মো. জাহিদুল হক, চবি প্রতিনিধি:

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ফিলিস্তিনের গাজায় ইহুদিবাদী ইসরাইলের গণহত্যার প্রতিবাদ এবং স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠার দাবিতে সাইকেল র‍্যালি করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাইক্লিস্টস (সিইউস)। 

এ সময় ‘ফ্রি প্যালেস্টাইন’, From the river to the sea, Palestine will be free’ বলে স্লোগান দিতে দেখা যায় সাইক্লিস্টদের। এ সময় ফিলিস্তিনিদের স্বাধীনতার দাবিতে বিভিন্ন ধরনের প্ল্যাকার্ড প্রদর্শন করে প্রতিবাদ জানান তারা।

সোমবার (২০ মে) বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান অনুষদ হতে শুরু করে পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করে শহীদ মিনার প্রাঙ্গণে এসে র‍্যালিটি শেষ হয় র‍্যালিটি।

র‍্যালিতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাইক্লিস্টসের সাধারণ সম্পাদক উম্মুল আখয়ার বলেন, 'ফিলিস্তিনের অসহায় নিরীহ মানুষের উপর অত্যাচার বন্ধ হোক। এই গণহত্যা, শিশুহত্যা আমাদের হৃদয়কে স্পর্শ করেছে।ফিলিস্তিনের স্বাধীনতাকামী মানুষের প্রতি আমরা সংহতি প্রকাশ করছি। জাতি-ধর্ম ব্যতিরেকে মানবিকতার বোধে উজ্জীবিত হোক সকলেই।ফিলিস্তিনের প্রতি ইসরায়েলের এই আগ্রাসন মানবাধিকারের চরম লঙ্ঘন। এই নরহত্যা, শিশুহত্যা বন্ধ হোক। পৃথিবী শিশুর বাসযোগ্য হোক, পৃথিবী শান্তির হোক। ফিলিস্তিনের স্বাধীনতা ত্বরান্বিত হোক।'

এছাড়াও সংগঠনের যুগ্ন সাধারণ সম্পাদক মোঃ আশিক সরকার বলেন, 'ফিলিস্তিনের চলমান স্বাধীনতা আন্দোলনে আমরা শুধু ইহুদিদেরকেই ঘৃণা করি, অথচ এর পেছনের যে শক্তি, তাদেরকে খেয়াল করি না। মুসলিম বিশ্বের শাসকেরা আজ ফিলিস্তিনের পক্ষ থেকে সরে এসে অন্যায়কারীদের পক্ষ নিয়েছে। আজকে ফিলিস্তিনের এই সমস্যাকে কোনো ধর্মীয় গণ্ডির মধ্যে রাখলে চলবে না, মানবতার দৃষ্টি দিয়ে বিচার করতে হবে। আমরা এই প্রতিবাদে অংশ নিয়েছি, যেন ফিলিস্তিনে যুদ্ধ বিরতি হয়। আমরা চাই না পৃথিবীতে এ রকম যুদ্ধ হোক। মানুষ হত্যার মতো পাপ যেন না হয়। আমরা চাই ফিলিস্তিন একটি স্বাধীন রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠিত হোক।'

এছাড়াও র‍্যালিতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাইক্লিস্টসের সহ সম্পাদক (ইভেন্ট ম্যানেজমেন্ট) মোঃ জামিলুর রহমান ,সহ সম্পাদক (কন্টেন্ট রাইটিং এন্ড ডকুমেন্টেশন) মোহাম্মদ সালেহ জায়েদ সহ চবি সাইক্লিস্টস এর সাধারণ সদস্যবৃন্দ অংশগ্রহণ করেন। 

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল