রবিবার, ০৬ অক্টোবর ২০২৪

দিনাজপুর পৌরসভার ২২৩ কোটি ৪৬ লাখ টাকার বাজেট ঘোষণা

রোববার, জুলাই ৭, ২০২৪
দিনাজপুর পৌরসভার ২২৩ কোটি ৪৬ লাখ টাকার বাজেট ঘোষণা

মাহবুবুল হক খান, দিনাজপুর প্রতিনিধি:

কোনরুপ করারোপ ছাড়া দিনাজপুর পৌরসভার ২০২৪-২০২৫ অর্থ বছরের জন্য ২২৩ কোটি ৪৬ লাখ ৮৬ হাজার ২৪৪ টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। বাজেটে  ব্যয় ধরা হয়েছে ২২২ কোটি ৬০ লাখ ৩০ হাজার টাকা। আর উদ্বৃত্ত ধরা হয়েছে ৮৬ লাখ ৫৬ হাজার ২৪৪ টাকা। এটি দিনাজপুর পৌরসভার এ যাবতকালের সবচেয়ে বড় বাজেট।

রবিবার (৭ জুলাই-২০২৪) সকাল দিনাজপুর পৌরসভার ফাতেহুল আলম দুলাল মিলনায়তনে এই বাজেট ঘোষণা করেন পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র মোঃ আবু তৈয়ব আলী দুলাল।

বাজেটে পৌরসভার ঘাগড়াখাল ও গিরিজাখাল দুটোকে পরিচ্ছন্ন ও এর প্রবাহ ঠিক রাখতে এই খাল দুটো খনন, নিরাপদ পানি প্রবাহ ও বর্জ্য ব্যবস্থাপনা আধুনিকায়ন দরিদ্র জনগোষ্ঠির আর্থ-সামাজিক উন্নয়নসহ দিনাজপুরের ইতিহাস ঐতিয্য সংরক্ষণে পরিকলপানা হাতে নেওয়া হয়েছে। এছাড়া রাস্তা সংস্কার, সড়কবাতি স্থাপন, ড্রেন কালভার্ট নির্মান ও সংস্কারসহ বিভিন্ন উন্নয়ন কাজ সম্পাদনের প্রতিশ্রুতি দেওয়া হয়। পাশাপাশি পৌরসভার খাল, ময়লাগাড্ডাসহ সকল পৌরসম্পদ অসদুপায়ী ও অবৈধ দখলদারদের হাত রক্ষায় পৌরবাসির সার্বিক সহযোগিতা কামনা করেন ভারপ্রাপ্ত মেয়র আবু তৈয়ব আলী দুলাল।

বাজেট সভার শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন ভারপ্রাপ্ত মেয়র আবু তৈয়ব আলী দুলাল।
বাজেট ঘোষণার সময় পৌরসভার ২নং প্যানেল মেয়র একেএম মাসুদুল ইসলাম মাসুদ, কাজী আশরাফ উজ জামান বাবু,  মোঃ মতিবুর রহমান বিপ্লব, শাহিন সুলতানা বিউটি, মোছাঃ মাকসুদা পারভীন মিনা, পৌরসভার প্রধান নির্বাহী মোঃ মাহবুবর রহমান, নির্বাহী প্রকৌশলী একেএম তোফাজ্জল হোসেনসহ পৌরসভার বিভিন্ন শাখার প্রধানগন ও দিনাজপুরে কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল