শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে আন্দোলনকারীদের ওপর ছাত্রলীগের হামলা

বৃহস্পতিবার, জুলাই ১১, ২০২৪
বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে আন্দোলনকারীদের ওপর ছাত্রলীগের হামলা

সিয়াম, বেরোবি প্রতিনিধি: 

রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে কোটা আন্দোলনকারীদের সঙ্গে ছাত্রলীগ নেতাকর্মীদের হাতাহাতির ঘটনা ঘটেছে। 

বৃহস্পতিবার (১১ জুলাই) বিকেল সাড়ে ৪ টায় এ ঘটনা ঘটে। 

জানা যায়, আন্দোলনকারী শিক্ষার্থীরা এদিন বিকেল সাড়ে ৪টায় বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু চত্বরে বিক্ষোভ শুরু করেন। এরপর বিক্ষোভ মিছিলটি বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে ১ নম্বর ফটকের সামনে গেলে ছাত্রলীগের নেতাকর্মীরা তাদের বাধা দেন।   

এ সময় আন্দোলনকারীদের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয় প্রক্টরের উপর হাত তোলার অভিযোগ করেন ছাত্রলীগের নেতাকর্মীরা। তবে এই অভিযোগ প্রত্যাখ্যান করেন আন্দোলনকারী শিক্ষার্থীরা। তখন তাদের উপর চড়াও হয়ে ওঠেন ছাত্রলীগের নেতাকর্মীরা। ফলে উভয় পক্ষের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে।

এ সময় সভাপতি পোমেল বড়ূয়া ও সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান শামীম বলেন, আমরা কোটা আন্দোলন শিক্ষার্থীদের পাশে রয়েছি। আমরাও এটার একটা স্থায়ী সমাধান চাই। তবে আমরা আদালতের বাহিরে কিছু করতে পারবো না। বাইরে রাস্তায় যেন কোন দুর্ভোগ সৃষ্টি না হয় সে জন্য আমরা বাইরে যেতে নিষেধ করতেছি।

এদিকে, কোটা সংস্কারপন্থি শিক্ষার্থীদের বিরুদ্ধে উঠা বিশ্ববিদ্যালয়ের প্রক্টরকে মারধরের বিষয়টি সঠিক নয় বলে জানান প্রক্টর মো. শরিফুল ইসলাম নিজেই। তিনি বলেন, এরকম কোনো ঘটনা আমার সঙ্গে ঘটেনি। উপরের নিষেধ থাকায় শিক্ষার্থীদের বাইরে যেতে দেওয়া হয়নি।

আন্দোলনরত এক শিক্ষার্থী জানায়, বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের নেতাকর্মীরা আমাদের সাধারণ শিক্ষার্থীদের উপর হামলা করে এবং আমাকে ছাত্রলীগের সভাপতি চড় থাপ্পড় মারে।

আন্দোলনকারী অন্য এক শিক্ষার্থী শয়ন বলেন, আমরা শান্তিপূর্ণ সমাবেশ করতে চেয়েছি কিন্তু এখানে ছাত্রলীগ এবং প্রশাসন আমাদের বাধা দিয়েছে। 

উল্লেখ্য শিক্ষার্থীদের উপর হাতাহাতির ঘটনায় পুলিশ ও আইনশৃঙ্খলা বাহিনী ঘটনাস্থলে উপস্থিত থাকলেও পুলিশ এবং আইনশৃঙ্খলা বাহিনী কোন পরিস্থিতি নিয়ন্ত্রণে কোন ব্যবস্থা নেয়নি।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল