মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪

আট বছর পর জবি শিক্ষক নাসির উদ্দিনকে পুনর্বহাল

রোববার, আগস্ট ১১, ২০২৪
আট বছর পর জবি শিক্ষক নাসির উদ্দিনকে পুনর্বহাল

জবি সংবাদদাতা:

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক নাসির উদ্দিন আহমদকে ৮ বছর পর তার পদে পুনর্বহাল করা হয়েছে।

রবিবার (১১ আগষ্ট) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. মো. আইনুল ইসলাম স্বাক্ষরিত আদেশে এ তথ্য জানানো হয়। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক জনাব নাসির উদ্দিন আহমদের আবেদনের প্রেক্ষিতে ৯৮তম সিন্ডিকেটের রিপোর্ট সাপেক্ষে ১১ আগস্ট হতে ইংরেজি বিভাগে পুনর্বহাল করা হল।

জানা যায়, সহযোগী অধ্যাপক নাসির উদ্দিন ২০১৬ সালে অধ্যাপক পদে আবেদন করেন। আবেদনের শর্তানুসারে তাঁর জমা দেওয়া দুটি আর্টিকেলের বিষয়ে জালিয়াতির অভিযোগ ওঠে। ২০১৮ সালের ২৬ এপ্রিল জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ৭৭তম সিন্ডিকেট সভার সিদ্ধান্ত অনুযায়ী তাঁকে চাকরি থেকে অপসারণ করা হয়। তদন্ত প্রতিবেদন না দিয়ে অপসারণের সিদ্ধান্তের বৈধতা নিয়ে ২০১৯ সালে তিনি হাইকোর্টে রিট করেন। ২০২৩ সালের ১৭ আগস্ট হাইকোর্ট গবেষণা প্রবন্ধ জালিয়াতির অভিযোগে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক নাসির উদ্দিন আহমদের অপসারণের আদেশ অবৈধ ঘোষণা করে রায় দিয়েছিল। ওই শিক্ষকের রিটে জারি করা রুল মঞ্জুর করে বিচারপতি মো: খসরুজ্জামান ও বিচারপতি মো: খায়রুল আলমের হাইকোর্ট বেঞ্চ রায় দেন।

সহযোগী অধ্যাপক নাসির উদ্দিন আহমদ বলেন, আদালতের রায়ের প্রেক্ষিতে আমার জয়েন করার কথা ১ বছর আগেই। অনাকাঙ্ক্ষিত পরিস্থিতির কারণে এটা বিলম্ব হয়েছে। আমার সামাজিক অবস্থানের কারণে আমাকে হেয় করা হয়েছে। জবির সাবেক ভিসি মিজান সাহেবের অনৈতিকভাবে করা সকল চেষ্টাই ব্যার্থ হয়েছে। আমাকে বিশ্ববিদ্যালয় ও ছাত্রদের থেকে আলাদা করতে পারেনি।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সাদেকা হালিম বলেন, নাসির স্যারকে যে কারণে বরখাস্ত করা হয়েছিলো, সেটি বৈজ্ঞানিকভাবে যাচাই বাচাই করা হয়নি। এটা অন্যায় হয়েছিলো।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল