মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪

শোক দিবসে শ্রদ্ধা নিবেদনের আহবান ইবির বঙ্গবন্ধু পরিষদের

বুধবার, আগস্ট ১৪, ২০২৪
শোক দিবসে শ্রদ্ধা নিবেদনের আহবান ইবির বঙ্গবন্ধু পরিষদের

ইবি প্রতিনিধি:

নিজ নিজ অবস্থান থেকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও ৭৫ এর ১৫ আগস্টের সকল শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদনের জন্য সকল মুজিব প্রেমিক বাঙালিকে আহবান জানিয়েছে বঙ্গবন্ধু পরিষদের ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা।

বুধবার (১৪ আগস্ট) গণমাধ্যমে পাঠানো সংগঠনটির আহবায়ক অধ্যাপক ড. মাহবুবুল আরফিন ও সদস্য সচিব অধ্যাপক ড. মাহবুবর রহমান সাক্ষরিত এক বিবৃতিতে এ আহবান জানানো হয়।

বিবৃতিতে নেতৃবৃন্দরা বলেন, কোন ষড়যন্ত্রই জাতির পিতাকে বাঙালির হৃদয় থেকে মুছে ফেলতে পারবেনা। বঙ্গবন্ধু চির ভাস্বর হয়ে বেঁচে থাকবেন প্রতিটি বাঙালির হৃদয়ের মণি কোঠায়। জাতির পিতার ৪৯তম শাহাদত বার্ষিকীর প্রাক্কালে আমরা সকল মুজিব প্রেমিক বাঙালিকে নিজ নিজ অবস্থান থেকে জাতির পিতা ও ৭৫ এর ১৫ আগস্টের সকল শহিদের প্রতি শ্রদ্ধা নিবেদনের বিনীত আহ্বান জানাচ্ছি।

তারা আরও বলেন, বাংলাদেশ ও বঙ্গবন্ধু ইতিহাসের অবিচ্ছেদ্য অংশ। সাম্প্রতিককালে জাতির পিতার ঐতিহাসিক বাস ভবন ধানমন্ডির ৩২ নং যেটি আমাদের মুক্তিযুদ্ধের জাদুঘর, মেহেরপুর মুজিবনগর স্মৃতি জাদুঘরসহ সারাদেশে বঙ্গবন্ধু ও বাংলাদেশের স্বাধীনতার সকল স্মৃতি মুছে ফেলার প্রচেষ্টায় আমরা গভীর উদ্বেগ ও মর্মবেদনা বোধ করছি। এ ধরনের ঘটনা রোধে বর্তমান অন্তবর্তীকালীন সরকারের কাছে দ্রুত কার্যকর পদক্ষেপ গ্রহণের অনুরোধও জানান তারা।

এছাড়াও বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত সকলকে স্মরণ করে নেতৃবৃন্দ বলেন, সাম্প্রতিক ছাত্র-জনতার বৈষম্য বিরোধী আন্দোলনে হতাহতের ঘটনা এবারের শোকাবহ আগস্টের শোককে আরো ভারী করে তুলেছে। আমরা এই আন্দোলনে নিহতদের আত্মার শান্তি কামনা ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল