মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪

বশেমুরবিপ্রবি'র আন্তর্জাতিক সম্পর্ক বিভাগে ফলাফল প্রকাশে বিলম্ব, হতাশায় শিক্ষার্থীরা

সোমবার, আগস্ট ১৯, ২০২৪
বশেমুরবিপ্রবি'র আন্তর্জাতিক সম্পর্ক বিভাগে ফলাফল প্রকাশে বিলম্ব, হতাশায় শিক্ষার্থীরা

মেহেদি হাসান, বশেমুরবিপ্রবি প্রতিনিধি:

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগে পরীক্ষার ফলাফল প্রকাশে বিলম্ব দেখা গিয়েছে। ফলে,বেশ সমস্যায় পড়েছেন আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের ছাত্র-ছাত্রীরা।

জানা যায়, বিভাগটির ১৮-১৯ শিক্ষাবর্ষের স্নাতক ফাইনাল পরীক্ষা আট মাস আগে নেওয়া হয়েছে। কিন্তু, এখন পর্যন্ত চতুর্থ বর্ষের প্রথম সেমিস্টারের ফলাফল প্রকাশ হয়নি যার কারণে চতুর্থ বর্ষের ফাইনাল ফলাফল প্রকাশ হয়নি। ফলাফল প্রকাশের এই দীর্ঘসূত্রিতা বিভাগের শিক্ষার্থীদেরকে চরম হতাশার মধ্যে রেখেছে। ফলাফল প্রকাশ না হওয়ায় চাকরি প্রত্যাশী শিক্ষার্থীরা কোথাও আবেদন করতে পারছে না এবং ফলাফল প্রকাশ না হওয়ায় বিভাগটি মাস্টার্সও শুরু করতে পারেনি। ফলে, শিক্ষার্থীরা আট মাস ধরে ফলাফল প্রকাশে বিলম্ব  ও মাস্টার্স শুরু না হওয়ায় চরম হতাশাগ্রস্ত।

এ বিষয়ে জানতে মুঠোফোনে আন্তর্জাতিক সম্পর্কে বিভাগের সভাপতি মাহাবুবা উদ্দিন বলেন,আপনারা সাংবাদিকরা সরাসরি আসুন এবং দেখা করে ডকুমেন্টস দেখুন কেন ফলাফল প্রকাশে বিলম্ব হচ্ছে। তিনি বলেন,আমাদের পরীক্ষার খাতা বাহিরে যাওয়ার জন্য ফলাফল পেতে একটু সময় লাগে ও একটা ফলাফল প্রকাশে একজন শিক্ষকের উপর নির্ভর করে না এবং একজন শিক্ষক যদি একটা কোর্সের এ্যাসাইমেন্ট মার্কস না দেয় তাহলে আমাদের মাসের পর মাস অপেক্ষা করতে হয়। তাছাড়া, বিশ্ববিদ্যালয়ের কোনো শিক্ষক কেউ কারো অধীনস্হ না যে তাকে জোর করে কাজ করিয়ে নেওয়া যাবে।

ফলাফল প্রকাশে বিলম্ব হওয়ায় উক্ত বিভাগের একাধিক শিক্ষার্থী বলেন, বিভাগের সভাপতিকে আমরা আবেদপত্র দিয়েছিলাম ফলাফল দ্রুত প্রকাশ করার জন্য, তিনি আমাদের জুন মাসে সব রেজাল্ট দিয়ে মাস্টার্স শুরু করতে চেয়েছিলেন। কিন্তু আজ আটমাস পেরিয়ে গেলেও ফলাফল প্রকাশের কোনো অগ্রগতি হয়নি। এতে করে আমরা অনেক হতাশার মধ্যে দিয়ে যাচ্ছি এবং আমাদের অনেক সহপাঠীর মধ্যে হতাশা থেকে আত্মহত্যার প্রবণতা বাড়ছে। আমরা আটমাস ধরে বসে আছি আমাদের পরিবার আমাদের দিকে তাকিয়ে আছে ভালো কিছু করবো বলে।

শিক্ষার্থীরা আরও জানান, শিক্ষকদের গাফিলতি ও স্বেচ্ছাচারিতার জন্য আমাদের ফলাফল প্রকাশে বিলম্ব হচ্ছে,আমদের ফলাফল দ্রুত না দিলে আমরা কঠোর অবস্থানে যেতে বাধ্য হবো এবং আমাদের কোনো সহপাঠীর কিছু হলে এর দায় বিভাগের শিক্ষক ও প্রশাসনকে নিতে হবে।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল