মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪

বাকৃবির প্রশাসনিক দায়িত্ব পেলেন যারা

বৃহস্পতিবার, আগস্ট ২২, ২০২৪
বাকৃবির প্রশাসনিক দায়িত্ব পেলেন যারা

সিদ্ধার্থ চক্রবর্তী, বাকৃবি প্রতিনিধি:

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) প্রশাসনিক পদগুলোতে এসেছে নতুন নেতৃত্ব। গত ১৯ আগস্ট বিশ্ববিদ্যালয়ের আর্থিক ও প্রশাসনিক কার্যক্রমের দায়িত্ব পান বিশ্ববিদ্যালয়ের ডিন কাউন্সিলের আহ্বান অধ্যাপক ড. খন্দকার মো. মোস্তাফিজুর রহমান। বিশ্ববিদ্যালয়ের পরবর্তী উপাচার্য নিয়োগ না হওয়া পর্যন্ত ওই দায়িত্ব পালন করবেন তিনি। ১৯ আগস্ট মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সরকারি সাধারণ বিশ্ববিদ্যালয় শাখার উপসচিব মো. শাহীনুর ইসলাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য প্রকাশ করা হয়। বৃহস্পতিবার (২২ আগস্ট) বিষয়টির সত্যতা নিশ্চিত করেছে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ ও প্রকাশনা দফতরের উপ-পরিচালক দীন মোহাম্মদ দীনু।

বিশ্ববিদ্যালয়ের আর্থিক ও প্রশাসনিক কার্যক্রমের দায়িত্বপ্রাপ্ত হওয়ার পর একে একে রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত), কোষাধ্যক্ষ, ছাত্র বিষয়ক উপদেষ্টা এবং প্রক্টর পদে এসেছে নতুন মুখ। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) হিসেবে নিযুক্ত হয়েছেন কৃষিবিদ ড. মো. হেলাল উদ্দীন। ভারপ্রাপ্ত কোষাধ্যক্ষ হিসেবে নিযুক্ত হয়েছেন কৃষি অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. হুমায়ুন কবির। নতুন ছাত্র বিষয়ক উপদেষ্টা ও সহযোগী ছাত্রবিষয়ক উপদেষ্টা হিসেবে নিযুক্ত হয়েছেন যথাক্রমে বায়োটেকনোলজি বিভাগের অধ্যাপক ড. মো. শহীদুল হক ও কীটতত্ত্ব বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ সাইফুল্লাহ এবং প্রক্টর হিসেবে নিযুক্ত হয়েছেন প্যারাসাইটোলজি বিভাগের অধ্যাপক ড. মো. আবদুল আলীম। এসকল পদে পূর্বে থাকা ব্যক্তিবর্গের পদত্যাগের আবেদনের প্রেক্ষিতে নতুনদের নিযুক্ত করা হয়েছে।

গতকাল (বুধবার) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) ড. মো. হেলাল উদ্দীন স্বাক্ষরিত আলাদা আলাদা বিজ্ঞপ্তিতে এসকল তথ্য প্রকাশ করা হয়। বিষয়টির সত্যতা বৃহস্পতিবার  নিশ্চিত করেছেন জনসংযোগ ও প্রকাশনা দফতরের উপ-পরিচালক দীন মোহাম্মদ দীনু।

বিশ্ববিদ্যালয়ের একাধিক সূত্র আরও জানায়, প্রশাসনিক পদগুলোর পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের কৃষি মিউজিয়াম, জনসংযোগ ও প্রকাশনা দফতর, বিশ্ববিদ্যালয় লাইব্রেরি এবং ক্রীড়া প্রশিক্ষণ বিভাগ প্রভৃতির পরিচালক পদেও নতুনদের নিযুক্ত করা হয়েছে। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের সকল আবাসিক হলের প্রভোস্ট পদেও নতুন নেতৃত্ব এসেছে।

এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল