মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪

চবিতে ভিসি নিয়োগের দাবিতে মানববন্ধন

বুধবার, সেপ্টেম্বর ১১, ২০২৪
চবিতে ভিসি নিয়োগের দাবিতে মানববন্ধন

চবি প্রতিনিধি:

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) দ্রুত ভিসি নিয়োগ ও স্বাভাবিক কার্যক্রম চালুর দাবিতে মানববন্ধন করেছে সাধারণ শিক্ষার্থীরা।

বুধবার (১১ সেপ্টেম্বর) সকাল ১১ টায় বিশ্ববিদ্যালয়ের জিরো পয়েন্টে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে ইসলামিক স্টাডিজ বিভাগের মোহাম্মদ আলী বলেন, আমরা স্বৈরাচারী সরকারকে পতনের পর তাদের দোসর প্রশাসনের পদত্যাগ ঘটিয়েছি। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় দেশের অন্যতম একটি স্বায়ত্ত্বশাসিত বিশ্ববিদ্যালয় হওয়া সত্ত্বেও আমরা এখনও ভিসি পাইনি। আমরা শিক্ষার্থীরা সেশনজট, আবাসন সমস্যাসহ বিভিন্ন সমস্যায় ভুগছি। এই বিশ্ববিদ্যালয়ের ভৌগোলিক অবস্থান অনুযায়ী আরও আগে ভিসি নিয়োগ দেওয়া উচিত ছিল কিন্তু তা হয়নি। আমরা একমাস সময় দিয়েছি আর সময় দিতে চাই না। আপনারা একদিনের ভিতরে চবির ভিসি নিয়োগ দিবেন অন্যাথায় আমরা কঠোর কর্মসূচি দিব।
 
রাষ্ট্রবিজ্ঞান বিভাগের আর এক শিক্ষার্থী দ্বীন ইসলাম বলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় অভিভাবক হীন অবস্থায় আছে। দ্বিতীয় স্বাধীনতার পর অধিকাংশ বিশ্ববিদ্যালয়ের ভিসি নিয়োগ দেওয়া হলেও, চবির মতো স্বায়ত্ত্বশাসিত বিশ্ববিদ্যালয়ে এখন পর্যন্ত ভিসি নিয়োগ দেওয়া হয়নি। তাই অতি দ্রুত সময়ের মধ্যে একজন যোগ্য, দলকানা নয়,  শিক্ষার্থীবান্ধব ভিসি নিয়োগ দিতে হবে, যে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ছিলেন ডা. ইউনুস সে বিশ্ববিদ্যালয়ের ভিসি নিয়োগ হতে এতো দেরি কেনো? আমি এর তিব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল