বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪

শিল্পকলা একাডেমীর মহাপরিচালকের পদত্যাগের দাবিতে মানববন্ধন

বুধবার, সেপ্টেম্বর ১১, ২০২৪
শিল্পকলা একাডেমীর মহাপরিচালকের পদত্যাগের দাবিতে মানববন্ধন

ক্যাম্পাস প্রতিনিধি:

আজ বুধবার সকালে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীরা মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করছেন। শিল্পকলা একাডেমীর নতুন নিয়োগপ্রাপ্ত মহাপরিচালক সৈয়দ জামিল আহমেদের বক্তব্যের প্রতিবাদে এই মানববন্ধনের আয়োজন করা হয়। 

মানববন্ধন থেকে সৈয়দ জামিল আহমেদের পদত্যাগ দাবি করেছেন শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীরা । 

শিল্পকলা একাডেমীর নতুন নিয়োগপ্রাপ্ত মহাপরিচালক বলেছেন আমরা কি করে ওয়াজ মাহফিলের বিরুদ্ধে নাটক কে আরো জোরদার করতে পারি, আর এ কাজগুলো করতে হবে আমাকে।তিনি আরো বলেন ২০২৪ সালে এসেও মেয়েদের বোরকা পড়তে হবে কেন । 

ডা: শারমিন মাহবুবা বলেন, নাম সর্বস্ব মুসলমান মহাপরিচালক সৈয়দ জামিল আহমেদ। আমাদের এই শতকরা ৯২ ভাগ মুসলমানের দেশে নাটককে ওয়াজ মাহফিলের বিরুদ্ধে ব্যবহার কবর, এই কথা কিভাবে বলতে পারেন। প্রধান উপদেষ্টা ও আইন উপদেষ্টার কাছে  ২৪ ঘণ্টার মধ্যে উনার পদত্যাগ দাবি করেন ডা: শারমিন।

নতুন বাংলাদেশে এই ধরনের কথা বলা অনভ্রিপ্রেত।মহাপরিচালকের মত একটি দায়িত্বশীল পদে বসে অদায়িত্বশীল কথা বলা দেশকে অস্থির করবে। আমাদের এই দেশে যে যার ধর্ম পালন করবে। নতুন বাংলাদেশকে অস্থিশীল হতে আমরা দিতে চাই না। মানববন্ধনে শিক্ষকরা একথা বলেন।

যে যেখানে দায়িত্ব পদে আসেন এই ধরনের কথা না বলাই ভালো। শিল্পকলা একাডেমীর নতুন নিয়োগপ্রাপ্ত মহাপরিচালক শিল্প সাহিত্য নিয়ে কথা বলেন, ধর্ম নিয়ে নয়। মানববন্ধনে বক্তারা এসব কথা বলেন।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল