মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪

ইসলামী বিশ্ববিদ্যালয়

উপাচার্য নিয়োগের দাবিতে ৩য় দিনের মতো মহাসড়ক অবরোধ

রোববার, সেপ্টেম্বর ২২, ২০২৪
উপাচার্য নিয়োগের দাবিতে ৩য় দিনের মতো মহাসড়ক অবরোধ

সাইফ ইব্রাহিম, ইবি প্রতিনিধি:


অবিলম্বে উপাচার্য নিয়োগের দাবিতে তৃতীয় দিনের মতো কুষ্টিয়া-খুলনা মহাসড়ক অবরোধ করে আন্দোলন করেছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা। রবিবার (২২ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত বিশ্ববিদ্যালয় প্রধান ফটকের সামনে সড়ক অবরোধ করে রাখেন শিক্ষার্থীরা। বিভিন্ন বিভাগের পাঁচ শতাধিক শিক্ষার্থী অবরোধে অংশ নেয়। অবরোধ চলাকালে তারা আজকের মধ্যেই উপাচার্য নিয়োগের দাবি জানান। এছাড়া উপাচার্য নিয়োগের প্রজ্ঞাপন জারি না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার হুঁশিয়ারি দিয়েছেন।

এর আগে সকাল পৌনে ১০টার দিকে ক্যাম্পাসের বটতলা থেকে বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি পুরো ক্যাম্পাস শেষে প্রধান ফটকে গিয়ে মহাসড়কে অবস্থান কর্মসূচিতে মিলিত হয়। এসময় শিক্ষার্থীরা ‘সবাই যখন স্বর্গে, ইবি কেন মর্গে’, ‘ইবিয়ানদের লক্ষ্য, ভিসি হবে দক্ষ’, ‘রাবি, ঢাবি ভিসি পায়, ইবি কেনো পিছিয়ে রয়’, ‘ভিসি নিয়ে নয় ছয়, আর নয় আর নয়’, ‘সংস্কারমনা ভিসি চাই’, ‘দুর্নীতিমুক্ত ভিসি চাই’সহ বিভিন্ন শ্লোগান দেয়।

শিক্ষার্থীরা বলেন, সেশনজটে আমরা প্রতিনিয়ত পদদলিত হচ্ছি। উপাচার্য নিয়োগের দীর্ঘসূত্রিতার কারণে আরো সেশনজট বাড়ছে। আমাদের দাবি আজকের মধ্যেই উপাচার্য নিয়োগের প্রজ্ঞাপন জারি করতে হবে। নতুবা শিক্ষার্থীরা খুলনা-কুষ্টিয়া মহাসড়ক অনির্দিষ্টকালের জন্য অবরোধ করতে বাধ্য হবে। কোন গাড়ি চলতে দেওয়া হবে না। তবে কোন দুর্নীতিবাজকে উপাচার্য নিয়োগ দেওয়া হলে ছাত্রসমাজ তা মানবে না। তাই সৎ, যোগ্য, একাডেমিশিয়ান ও শিক্ষার্থীবান্ধব উপাচার্য নিয়োগ দিন।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সহ-সমন্বয়ক নাহিদ হাসান বলেন, শুধু উপাচার্য দিলেই হবে না বরং সৎ, যোগ্য ও শিক্ষার্থীবান্ধব কাউকে নিয়োগ দিতে হবে। যিনি দুর্নীতি নয়, শিক্ষার্থীদের নিয়ে ব্যস্ত থাকবেন। যার দুর্নীতির রেকর্ড নয়, শিক্ষার্থীবান্ধব রেকর্ড তৈরি হবে।

সমন্বয়ক এস এম সুইট বলেন, শিক্ষার্থীদের চাহিদার আলোকে উপাচার্য নিয়োগ দেওয়া না হলে তাকে ক্যাম্পাসে ঢুকতে দেয়া হবে না। তাকে ক্যাম্পাসে আগে থেকেই অবাঞ্ছিত ঘোষনা করছি। সরকার কেন বিলম্ব করছে আমরা বুঝতে পারছি না। আজকের মধ্যে উপাচার্য নিয়োগ না হলে অনির্দিষ্টকালের অবরোধের জন্য প্রস্তুত থাকুন।

সাইফ ইব্রাহিম


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল