মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪

ভর্তিচ্ছু শিক্ষার্থীদের বিনামূল্যে ’আইটি সহায়তা’ দিচ্ছে তিতুমীর কলেজ আইটি সোসাইটি

সোমবার, অক্টোবর ৭, ২০২৪
ভর্তিচ্ছু শিক্ষার্থীদের বিনামূল্যে ’আইটি সহায়তা’ দিচ্ছে তিতুমীর কলেজ আইটি সোসাইটি

আরিফুল ইসলাম, সরকারি তিতুমীর কলেজ:

দেশের বিভিন্ন প্রান্ত থেকে সরকারি তিতুমীর কলেজে ২০২৩-২৪ সেশনে ভর্তি হতে আসা শিক্ষার্থীদের আইটি ও কারিগরি সহায়তা দিচ্ছে সহ-শিক্ষামূলক সংগঠন তিতুমীর কলেজ আইটি সোসাইটি। 

সোমবার (৭ অক্টোবর) তিতুমীর কলেজ প্রাঙ্গণে ভর্তি হতে আসা শিক্ষার্থীদের এ সহায়তা প্রদান কার্যক্রম পরিচালনা করা হয়।


ভর্তি হতে আসা শিক্ষার্থীদের সহায়তা করছেন তিতুমীর কলেজ আইটি সোসাইটির সদস্যরা

সরেজমিনে গিয়ে দেখা যায়, কলেজের ক্যাম্পাসের ছাত্রীনিবাসের সামনে বুথ সহায়তা ডেস্ক বসিয়ে নতুন ভর্তিচ্ছু শিক্ষার্থীদের ভর্তি ফরম পূরণ, অনলাইন পেমেন্টসহ যাবতীয় কার্যক্রমে সহায়তা করছে তিতুমীর কলেজের আইটি সংগঠনটি। 

এ বিষয়ে তিতুমীর কলেজ আইটি সোসাইটির সাধারণ সম্পাদক মো. মাইদুল ইসলাম বলেন, ক্যাম্পাসে ২৩-২৪ সেশনের ভর্তি কার্যক্রম চলছে। ভর্তি হতে আসা নতুন শিক্ষার্থীদের অনেকের এসআইএফ, সিআইএফ ইত্যাদি অনলাইন ফরম পূরণ করা থাকেনা এগুলো আমরা পূরণ  করে দিয়ে থাকি। আবার বিভিন্ন অনলাইন ডকুমেন্টস ডাউনলোড করা থাকেনা, সেগুলো ডাউনলোড করে দেয়া। এছাড়াও অনলাইন পেমেন্ট করতে সমস্যাসহ ভর্তি হতে আসা শিক্ষার্থীদের প্রয়োজনীয় সহায়তাগুলো আমরা দিয়ে থাকি। 

তিতুমীর কলেজে ভর্তি হতে আসা শিক্ষার্থীদের ভর্তি কার্যক্রম সহজ করতে, অনলাইন সাপোর্টগুলো দেয়ার চিন্তা থেকেই তিতুমীর কলেজ আইটি সোসাইটির পক্ষ থেকে ’আইটি সাপোর্ট’ হেল্প ডেস্ক বসিয়ে বিনামূল্যে সহায়তা প্রদান করছি। ভর্তি কার্যক্রম চলাকালীন প্রতিদিন শিক্ষার্থীরা  আমাদের এই অনলাইন সহায়তা পাবে।

এসময় কথা হয় ইতিহাস বিভাগে ভর্তি হতে আসা ২৩-২৪ সেশনের শিক্ষার্থী হৃদয় মালোর সাথে, তিনি বলেন, আমি ইন্টারনেট সমস্যার কারণে সিআইএফ ফরম পূরণ করতে পারিনাই। কলেজে আসার পর তিতুমীর কলেজ আইটি সোসাইটি আমার ফরম পূরণ ও পেমেন্ট করে দেয়। তারা এটার জন্য কোন টাকাই নেয়নি। এজন্য আইটি সোসাইটিকে অনেক ধন্যবাদ। 

অর্থনীতি বিভাগে ভর্তিচ্ছু আরেক শিক্ষার্থী মেহবুব হাসান বলেন, আমি সিআইএফ ফরমটা পূরণ করতে পারিনাই। ক্যাম্পাসের সামনের দোকানগুলোতে অনেক সিরিয়াল ছিল। পরে আইটি সোসাইটির বুথ থেকে আমার ফরম পূরণ ও পেমেন্ট সম্পন্ন করলাম। এজন্য আইটি সোসাইটির প্রতি কৃতজ্ঞ।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল