শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪

বেরোবি শিক্ষকদের ইনকিলাব বইমেলা পরিদর্শন

শুক্রবার, অক্টোবর ১৮, ২০২৪
বেরোবি শিক্ষকদের ইনকিলাব বইমেলা পরিদর্শন

সিয়াম বেরোবি প্রতিনিধি:

রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের( বেরোবি) শিক্ষকগণ দি নরমেটিভ কর্তৃক আয়োজিত "ইনকিলাব বইমেলা" পরিদর্শন করেন। 

গত বৃহস্পতিবার (১৭ অক্টোবর) বিকেল সাড়ে ৪ টায় রংপুরের টাউনহলে ইনকিলাব বইমেলা ও সায়েন্স কার্নিভাল পরিদর্শন করেন। একই সাথে সায়েন্স কার্নিভালের অংশ নেওয়া বিভিন্ন স্কুলের তৈরি করা প্রজেক্ট পরিদর্শন করেন। 

রংপুরের টাউন হল চত্বরে দি নরমেটিভ এর আয়োজনে ৫দিন ব্যাপি এই বই মেলার অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা ও সিএসই বিভাগের বিভাগীয় প্রধান ড. মো: ইলিয়াছ প্রামানিক এবং সহকারী প্রক্টর ও ডিএম বিভাগের সহকারী অধ্যাপক মো: আব্দুল্লাহ্-আল-মাহবুব। 

এই সময়ে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা ড. মো: ইলিয়াছ প্রামানিক বলেন, "আমাদের স্কুলের বাচ্চাদের মাঝে সৃষ্টিশীল এবং সায়েন্স মনোভাব রয়েছে। যারই বহিঃপ্রকাশ আজকের এই সায়েন্স কার্নিভালের প্রজেক্ট।

এরা যখন বিশ্ববিদ্যালয়ে যাবে এবং এসব নিয়ে কাজ করলে তখন আল্টিমেটলি আমাদের সমাজে একটা সুন্দর পরিবর্তন চলে আসবে। আমরা আসলে প্রযুক্তিগত দিক দিয়ে অন্যদের উপর নির্ভরশীল আমাদের এটা থেকে বের হয়ে আসতে হলে স্কুল,কলেজের বাচ্চাদের এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের খুব বেশি করে সায়েন্স প্রজেক্ট করা দরকার।"

 বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর ও ডিএম বিভাগের সহকারী অধ্যাপক মো: আব্দুল্লাহ্-আল-মাহবুব বলেন, "আসলে পুঁথিগত বিদ্যাই সবকিছু নয় স্কুল কলেজের বা বিশ্ববিদ্যালয়ের যে শিক্ষার্থীরা রয়েছে তারা তাদের পুঁথিগত বিদ্যার বাহিরেও অনেক কিছু করতে যায় তা আমরা দেখতে পাচ্ছি।

আর বই জ্ঞান অর্জনের সবচেয়ে বড় উপায় হচ্ছে বই। বইয়ের মাধ্যমে আমরা সামাজিক সম্পর্কে জানতে পারি সামাজিক মূল্যবোধ তৈরি হয়। আমাদের সমাজকে যদি ভালো পথে আনতে হয় সেক্ষেত্রে বইয়ের কোন বিকল্প নেই এবং সেই বইটা হতে হবে ভালো মানের বই ভালো বই যেমন মানুষকে ভালো পথে পরিচালিত হতে শেখায় ঠিক তেমনি খারাপ বই ও মানুষকে বিপদগামী করে। তাই আমরা আশা করবো এই ধরনের বই মেলা সারা বাংলাদেশে অনুষ্ঠিত হবে।"

উল্লেখ্য যে এবারের ইনকিলাব বই মেলায় প্রায় ৩২ টি পাবলিকেশন অংশগ্রহণ করে।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল