বুধবার, ২৩ অক্টোবর ২০২৪

আন্তর্জাতিক লিও সদস্য সংগ্রহ করছে কুবি'র লিও ক্লাব

মঙ্গলবার, অক্টোবর ২২, ২০২৪
আন্তর্জাতিক লিও সদস্য সংগ্রহ করছে কুবি'র লিও ক্লাব

শারমিন আক্তার কেয়া, কুবি প্রতিনিধি:

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের একমাত্র আন্তর্জাতিক যুব সেবা সংগঠন লিও ক্লাব অব কুমিল্লা ইউনিভার্সিটি তৃতীয় বারের মতো শুরু করেছে সদস্য সংগ্রহ কার্যক্রম 'লিও মেম্বার রিক্রুটমেন্ট ৩.০'।

মঙ্গলবার (২২ অক্টোবর) সকাল ৯ টায় বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় অনুষদ প্রাঙ্গণে বৃক্ষ রোপন কর্মসূচির সাথে শুভ উদ্বোধন হয় আয়োজিত এই সদস্য সংগ্রহ কার্যক্রমের। যা আগামী ৩০ অক্টোবর পর্যন্ত সকাল ৯ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত ব্যবসায় অনুষদ প্রাঙ্গণে সংগঠনটির সদস্য  সংগ্রহ বুথে চলমান থাকবে।

সংগঠনের সংশ্লিষ্টরা জানান, ২০২০ সালে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে যাত্রা শুরু করা এই সংগঠনটি মূলত "লায়ন্স ক্লাবস ইন্টারন্যাশনাল" আন্তর্জাতিক সংগঠনের একটি যুব প্রজেক্ট (আন্তর্জাতিক যুব সেবা সংগঠন) যা শিক্ষাপ্রতিষ্ঠানটির সকল কমিউনিটির যে কোন ধরনের সেবামূলক কার্যক্রম করতে প্রতিজ্ঞাবদ্ধ। মূল লক্ষ্য কমিউনিটির সেবা হলেও আন্তর্জাতিক অঙ্গনে  শিক্ষার্থীদের নেতৃত্বের বিকাশ, ভিন্নধর্মী কাজের অভিজ্ঞতা ও ব্যক্তিগত পর্যায়ে উন্নতির সুযোগ করে দেওয়াও সংগঠনটির উদ্দেশ্য। তাই প্রতিবছর সংগঠনে নতুন লিও সদস্য সংগ্রহ কার্যক্রম আয়োজিত হয়ে থাকে। এই ধারা অব্যাহত রেখেই সদস্য সংগ্রহের এই কার্যক্রম শুরু হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে সংগঠনটির সভাপতি লিও শারমিন আক্তার কেয়া বলেন, " বিশ্ববিদ্যালয়ে এধরণের একটি আন্তর্জাতিক সেবা সংগঠনের উপস্থিতি আমাদের শুভ বার্তা দেয়। আজ থেকে কয়েক বছর আগে যাত্রা শুরু হলেও সঠিকভাবে উপস্থাপনা ও প্রচারণার অভাবে বিশ্ববিদ্যালয়ের বেশির ভাগ শিক্ষার্থীরাই এই সংগঠনের আন্তর্জাতিক মান সম্পর্কে অবগত না। এই সংগঠন যে একজন শিক্ষার্থীর জীবনে কতটা গুরুত্বপূর্ণ প্রভাব রাখতে পারে সে সম্পর্কেও তারা অবগত না। আমরা এ বছর বিশ্ববিদ্যালয়ের কমিউনিটিকে নানা ভাবে সেবা করার চেষ্টা করেছি। আমরা চাই এই সেবামূলক কার্যক্রমের এই প্ল্যাটফর্মকে, লিও হওয়ার অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে শিক্ষার্থীরা আন্তর্জাতিক অঙ্গনে নিজেদের পরিচিতি গড়ে তুলুক। নিজেদের নেতৃত্বকে বিকশিত করুক। সে উদ্দেশ্যকে সামনে নিয়েই এবারের "লিও মেম্বার রিক্রুটমেন্ট ৩.০" কার্যক্রমের আয়োজন করা।"

সংগঠনটির ট্রেজারার লিও হাসিব হোসেন বলেন, " লিও পরিচয়টি একটি আন্তর্জাতিক স্বেচ্ছসেবী পরিচয়। যা একজন শিক্ষার্থীকে বিদেশে উচ্চশিক্ষা লাভে সহযোগিতা করার পাশাপাশি, আন্তর্জাতিক নেটওয়ার্কিং এর সুযোগ তৈরী করতে সক্ষম। এছাড়াও, লিও স্কলারশিপ, বিভিন্ন সমস্যায় নানাধরণের সহযোগিতার সুযোগ তো আছেই। নতুনদের প্রতি আহ্বান থাকবে তারা যেন লিও সদস্য হয়ে এই সুযোগ গুলো ব্যক্তিগত জীবনে কাজে লাগান।" 


এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল