শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

শিক্ষার্থীদের ফি মওকুফ করল কুবির বাংলা বিভাগ

মঙ্গলবার, জুন ২২, ২০২১
শিক্ষার্থীদের ফি মওকুফ করল কুবির বাংলা বিভাগ

মাহমুদুল হাসান, কুবি প্রতিনিধি : করোনা মহামারীতে শিক্ষার্থীদের আর্থিক দূরাবস্থার কথা বিবেচনা করে স্নাতক ও স্নাতকোত্তরের বিভাগীয় ফি মওকুফ করলো কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) বাংলা বিভাগ।

স্নাতকের বিভিন্ন ব্যাচের চলমান সেমিস্টার ফি'র আওতাভুক্ত বাংলা ভাষা-সাহিত্য পরিষদের ফান্ডে প্রদেয় সম্পূর্ণ টাকাই মওকুফ করেছে বিভাগটি।

এছাড়াও স্নাতকোত্তরের আসন্ন পরীক্ষার সেমিস্টার ফি'র আওতাভুক্ত বিভাগীয় ফি ও ভাষা-সাহিত্য পরিষদের নির্ধারিত চাঁদা ৫০ শতাংশ মওকুফ করেছে বিভাগটি।

এ বিষয়ে বাংলা বিভাগের বিভাগীয় প্রধান মুহাম্মদ শামসুজ্জামান মিলকী বলেন, চলমান করোনা মহামারীতে শিক্ষার্থীরা মানসিক ও আর্থিকভাবে বিপর্যস্ত। গত ১১ জুন অনুষ্ঠিত শিক্ষার্থীদের সভায় সকল ব্যাচের জন্য সাহিত্য পরিষদের নির্ধারিত সম্পূর্ণ টাকাই মওকুফের ঘোষণা দিয়েছি।

তিনি আরো বলেন, একাডেমিক কমিটির সভায় স্নাতকোত্তরের ভর্তির ক্ষেত্রে বিভাগীয় ফি ও সাহিত্য পরিষদের নির্ধারিত চাঁদা ৫০ শতাংশ মওকুফের সিদ্ধান্ত নিয়েছি। আশা করি বিভাগের শিক্ষার্থীদের আর্থিক এই সঙ্কটে অল্প হলেও তারা উপকৃত হবে।

উল্লেখ্য, করোনা মহামারীর মাঝে গত ১৩ জুন থেকে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ যথাযথ স্বাস্থ্যবিধি মেনে আটকে থাকা সেমিস্টার পরীক্ষা শুরু করে, যা এখনও চলমান রয়েছে।

সময় জার্নাল/এসএ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল