সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১

লক ডাউন অমান্যের দায়ে জেল-জরিমানা গুণলেন ৬১৭ জন

শুক্রবার, জুলাই ২, ২০২১
লক ডাউন অমান্যের দায়ে জেল-জরিমানা গুণলেন ৬১৭ জন

সময় জার্নাল প্রতিবেদক :

চলমান কঠোর লকডাউনে সরকারি নির্দেশনা অমান্য করে বাইরে বেরিয়ে পুলিশের হাতে গ্রেপ্তার ৬১৭ ব্যক্তিকে বিভিন্ন অংকের জরিমানা করেছেন আদালত। জরিমানার টাকা দিতে না পারলে কাটাতে হবে কারাগারে। শুক্রবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রাজেশ চৌধুরী ও শহিদুল ইসলামের দুই আদালত এই আদেশ দিয়েছেন।  

ঢাকার ৯ নম্বর মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের বেঞ্চ সহকারী জনি খন্দকার এনটিভি অনলাইনকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রাজেশ চৌধুরীর আদালতে ২৩৮ জনকে ও মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শহিদুল ইসলামের আদালতে ৩৭৯ জনকে হাজির করা হয়। বৃহস্পতিবার তাদের সবাইকে গ্রেপ্তার করা হয়। পরে রাতে তারা থানাহাজতে ছিলেন।   

জনি খন্দকার আরও বলেন, গ্রেপ্তার ৬১৭ জনকে আদালতে হাজির করা হলে বিচারক তাদের ২০০ থেকে ৫০০ টাকা পর্যন্ত জরিমানা করেন। এ ছাড়া জরিমানার টাকা দিতে ব্যর্থ হলে তাদের কারাগারে পাঠানো হবে এবং একদিনের জন্য সেখানে থাকতে হবে বিচারক আদেশে বলেছেন। অপরদিকে জরিমানার টাকা পরিশোধ করলে আজই আদালতের হাজতখানা থেকে তাদের ছেড়ে দেওয়া হবে। 

গতকাল দিনভর অভিযানে  লকডাউনে সরকার নির্দেশিত বিধিনিষেধ মানাতে রাজধানীজুড়ে দিনভর চেকপোস্ট, ভ্রাম্যমাণ আদালত ও টহল পরিচালনা করা হয়। সারা দিনে বিনা কারণে ঘর থেকে বের হয়ে পুলিশের হাতে গ্রপ্তার হয় অনেকে। এ ছাড়া বিধিনিষেধ অমান্যের দায়ে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে আরও ২১২ জনকে জরিমানা করা হয়।

সময় জার্নাল/ইএইচ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.



স্বত্ব ২০২১ সময় জার্নাল | ডেভেলপার এম রহমান সাইদ